ভোর ৫:৪৭, বৃহস্পতিবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / কোহলিদের কোচ হতে আগ্রহী শেবাগ, মুডি
কোহলিদের কোচ হতে আগ্রহী শেবাগ, মুডি
জুন ২, ২০১৭

ক্রীড়া ডেস্ক: 

বিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনিদের জন্য নতুন কোচ খুঁজছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। কোচ হতে আগ্রহ প্রকাশ করে বোর্ডের কাছে আবেদন করেছেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দর শেবাগ। ক্রিকইনফো এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

৩১ মে পর্যন্ত প্রধান কোচের আবেদন গ্রহণ করেছে বিসিসিআই। এ সময়ের মধ্যেই নিজের আবেদন পত্র দেন শেবাগ। শেবাহের আবেদনসহ আর চার কোচ আবেদনপত্র দিয়েছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার টম মুডি, বাংলাদেশ ও পাকিস্তানের প্রাক্তন কোচ রিচার্ড পাইবাস এবং ভারতের প্রাক্তন ক্রিকেটার দোদা গনেশ ও লালচাঁদ রাজপুত কোহলিদের কোচ হতে আগ্রহী।

আবেদনকৃতদের মধ্যে টম মুডির প্রোফাইল সবথেকে বেশি ভারী। অস্ট্রেলিয়ার প্রাক্তন এ ক্রিকেটার আইপএলের দল সানরাইজার্স হায়দরাবাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তার অধীনে হায়দরাবাদ একবার শিরোপাও জিতেছে। এছাড়া বিগ ব্যাশ লিগের মেলবোর্ন রেনেগেডস ও ইংলিশ কাউন্টি উরচেস্টারশায়ারের হয়েও কাজ করেছেন মুডি। অন্যদিকে শেবাহের কোচিং করানোর কোনো অভিজ্ঞতা নেই। ২০১৫ সালে অবসর নেয়ার পর ২০১৬ ও ২০১৭ সালে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যানেজম্যান্টের হয়ে কাজ করেছেন। এছাড়া রিচার্ড পাইবাস দুই মেয়াদে পাকিস্তানের কোচ ছিলেন। বাংলাদেশ ক্রিকেট দলেরও দায়িত্বে ছিলেন অস্ট্রেলিয় কোচ। লালচাঁদ রাজপুত বর্তমানে আফগানিস্তানের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। দোদা গনেশ কর্ণাটক ক্রিকেট দলের নির্বাচক পদে আছেন।

বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডাভাইসরি কমিটি নতুন কোচ নির্বাচন করবেন। এ কমিটিতে রয়েছেন সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণ। প্রসঙ্গত, চ্যাম্পিয়নস ট্রফির পরপরই দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হবে অনিল কুম্বলকে। বিরাট কোহলি বোর্ডের কাছে কুম্বলের কোচিং কৌশল নিয়ে আপত্তি জানানোয় কুম্বলেকে সরিয়ে দেয়া হচ্ছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :