রাত ৮:৪৪, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি / অনীল কুম্বলের পদত্যাগ
অনীল কুম্বলের পদত্যাগ
জুন ২১, ২০১৭

ভারতীয় দলের কোচ হিসেবে তাকে রাখা, না রাখা নিয়ে, জল্পনা চলছিলই। নিজেই বোধহয় টের পাচ্ছিলেন সময়টা তার পক্ষে নেই। তাই চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হতেই ভারতীয় দলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অনিল কুম্বলে।
অবশ্য চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই শেষ হয়ে গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে কুম্বলের চুক্তি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত তাঁকে দলের কোচের দায়িত্ব সামলাতে বলা হয়েছিল। কিন্তু তিনি সরেই দাঁড়ালেন। মঙ্গলবার সকালে লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়ে গিয়েছে ভারতীয় দল। কিন্তু দলের সঙ্গে যাননি অনিল কুম্বলে। জল্পনা শুরু হয়েছিল সোমবার থেকেই। জানা যাচ্ছিল না আদৌ দলের সঙ্গে যাবেন কি না তিনি। টিম ম্যানেজমেন্টও তা নিয়ে কোনও তথ্য জানাতে পারেনি। ক্রিকেটাররাও ছিলেন পুরো অন্ধকারে। শেষ পর্যন্ত খোলসা করলেন কুম্বলে নিজেই।
কোহালি ও কুম্বলের সম্পর্ক যে তলানিতে এসে ঠেকেছে সেটা এতদিনে জেনে গিয়েছে সকলেই। যে কারণে শুরু হয়েছে নতুন কোচের খোঁজ। বিজ্ঞাপন দেওয়া হয়েছে আবেদনপত্র চেয়ে। যেটা কুম্বলের পক্ষে মেনে নেওয়া সম্ভব ছিল না। তাঁর হাত ধরে কম সাফল্য পায়নি ভারতীয় দল। ঘরের মাঠে টানা টেস্ট সিরিজ জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পৌঁছনো সবই রয়েছে সেই তালিকায়। তার পরও নতুন কোচের খোঁজ শুরু হওয়াটা ভালভাবে নিতে পারেননি তিনি। যে কারণেই এই সরে দাঁড়ানো



লাইক দিয়ে সঙ্গে থাকুন :