রাত ২:৩৮, শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘এমন ম্যাচ জেতার সামর্থ্য আছে বাংলাদেশের
‘এমন ম্যাচ জেতার সামর্থ্য আছে বাংলাদেশের
জুন ১, ২০১৭

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দল এখন বেশ পরিণত। বিপজ্জনকও। নিজেদের মাটিতে তো বটেই। বিদেশের মাটিতেও এই ফরম্যাটে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছেন টাইগাররা। বিশ্বের সব দলকেই হারানোর অভিজ্ঞতা রয়েছে মাশরাফি-সাকিবদের। নিজেদের দিনে বাংলাদেশ ভয়ঙ্কর দল। ইংল্যান্ড তাই টাইগারদের হালকাভাবে নেবে না। এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ইয়ন বেল।

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়েই আজ মাঠে গড়াচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে ইংলিশদের সতর্ক করে দিয়েছেন ইয়ন বেল। বাংলাদেশের সামর্থ্য তার জানা আছে ভালোভাবেই। তিনি জানালেন, এমন ম্যাচ জিততে পারে বাংলাদেশ। সুতরাং সাবধানেই পা ফেলতে হবে ইংল্যান্ডকে।

২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে টাইগারটা চমকে দিয়েছিলেন ইংলিশদের। সেই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকেই বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। তবে ইংলিশদের সেই দল আর বর্তমান দলের মধ্যে পার্থক্য দেখছেন বেল। তাই ইংল্যান্ডকেই এগিয়ে রাখছেন তিনি।

আইসিসির ওয়েবসাইটের কলামে বিশ্বকাপের সেই ম্যাচের উদাহরণ টেনে বেল লিখেছেন, ‘আমরা অবশ্যই বাংলাদেশের চেয়ে এগিয়ে (উদ্বোধনী ম্যাচে)। ২০১৫ সালে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচ নিয়ে অনেক প্রশ্নের সম্মুখীন হয়েছি। যে ম্যাচটি হারার কারণে আমরা ছিটকে পড়েছিলাম টুর্নামেন্ট থেকেই। আমি ব্যক্তিগতভাবে মনে করি, ইংল্যান্ডের সেই দলটা এরপর অনেক উন্নতি করেছে। গত দুই বছরে একদিনের ক্রিকেটে ইংল্যান্ডের খেলার ধরনটাই পাল্টে গেছে। আমাদের দলে এখন অনেক বিগ হিটার আছে। তাদের সামর্থ্য আছে বিশাল স্কোর করার।’

বাংলাদেশকে সমীহ করে বেল লিখেছেন, ‘কোনোভাবেই বাংলাদেশকে হালকাভাবে নেবে না ইংল্যান্ড। মরগানরা জানে, বাংলাদেশ নিজেদের দিনে কতটা ভয়ঙ্কর দল। আমি আবারও বলছি, এমন ম্যাচ জেতার সামর্থ্য আছে বাংলাদেশের। আমরা আগেও সেটা দেখেছি।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :