সকাল ১০:৪৬, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / এবার বিসিসিআই-য়ে সৌরভ
এবার বিসিসিআই-য়ে সৌরভ
জুন ২৭, ২০১৭

বিসিসিআই-য়ের বিশেষ সাধারণ সভায় সোমবার, সিদ্ধান্ত হয়েছিল একটি কমিটি তৈরি করা হবে। যে কমিটি নজর রাখবে লোধা কমিটির দেওয়া নির্দেশ সঠিকভাবে কার্যকরী হচ্ছে কি না। সৌরভ ছাড়াও এই কমিটিতে আছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী, সিনিয়র অফিসিয়াল রাজীব শুক্লা, কেরালার ক্রিকেট প্রতিনিধি টিসি ম্যাথু, উত্তর-পূর্বাঞ্চল প্রতিনিধি নব ভট্টাচার্য, গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের জয় শাহ এবং বিসিবিআইয়ের কোষাধক্ষ্য অনিরুদ্ধ চৌধুরী।
সোমবার বোর্ড-এর দফতরে প্রায় পৌনে তিন ঘণ্টা বৈঠক চলে। তার পরেই বোর্ড সচিব অমিতাভ চৌধুরি জানিয়ে দিয়েছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করতে মঙ্গলবারই গঠন করা হবে ছয় সদস্যের কমিটি। কিন্তু গড়া হয়েছে সাত সদস্যের কমিটি। বোর্ডের এই বিশেষ সাধারণ সভার আগেই সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি বৈঠক করেছিল প্রতিটি রাজ্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে।
লোধা কমিটির সুপারিশ মেনে নেওয়ার জন্যই বোর্ডকে নির্দেশ দেওয়া হলেও বেশ কিছু বিষয় নিয়ে এখনও প্রশ্ন রয়ে গিয়েছে। যার মধ্যে রয়েছে এক সংস্থা, এক ভোট-এর মতো গুরুত্বপূর্ণ বিষয়ও। যে সুপারিশ কার্যকর করতে গিয়ে সমস্যায় পড়েছে মহারাষ্ট্র এবং গুজরাট। কারণ এই দুই রাজ্য মিলিয়ে রয়েছে সাতটি ক্রিকেট সংস্থা। এ ছাড়াও প্রশাসকদের বয়সের সর্বোচ্চ সীমা এবং ‘কুলিং অফ পিরিয়ড’ নিয়েও প্রশ্ন রয়েছে কয়েকটি সংস্থার। সেই সব জটিল বিষয়কে পথ দেখাবে এই কমিটি। যারা রাজ্য সংস্থাগুলির সঙ্গে মধ্যস্থতা করবে। ২০১৬ সালের জুলাইয়ে দেয়া সুপ্রিম কোর্টের নির্দেশ যাতে সঠিকভাবে মানা হয় সেদিকেও নজর রাখবে এই কমিটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :