দুপুর ১২:৩৩, শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ইংল্যান্ডের সামনে ‘আনপ্রেডিকটেবল’ পাকিস্তান
ইংল্যান্ডের সামনে ‘আনপ্রেডিকটেবল’ পাকিস্তান
জুন ১৪, ২০১৭

গ্রুপ পর্বের লড়াই শেষে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও ইংল্যান্ড। আর প্রথম সেমিফাইনালে আজ ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ‘আনপ্রেডিকটেবল’ খ্যাত পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে। আর ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস ১।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে ইংল্যান্ড। গ্রুপ পর্বের সবগুলো ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়ে সবার আগেই সেমির টিকিট নিশ্চিত করে ইংলিশরা। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের দেওয়া ৩০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ বল বাকি রেখেই ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩১০ রান করে জয় পায় ৮৭ রানের ব্যবধানে। আর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৫ রানে ৩ উইকেট হারিয়েও ডি/এল ম্যাথুডে ৪০ রানের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা।

 

এদিকে বি গ্রুপে পাকিস্তানের শুরুটা মোটেও ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায়। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ডি/এল ম্যাথুডে ১৯ রানে হারিয়ে টিকিয়ে রাখে শেষ চারের স্বপ্ন। আর শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে সেমি নিশ্চিত করেছে সরফরাজের পাকিস্তান।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কার্ডিফে বলে আরও একটু আশাবাদী পাকিস্তান অধিনায়ক। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে এ মাঠেই ৭৭ রানে ৩ উইকেট হারিয়ে সরফরাজ আহমেদ ৯০ রানের অসাধারণ এক ইনিংসের উপর ভর করে স্বাগতিকদের দেওয়া ৩০৩ রানের বিপক্ষে জয় পায় পাকিস্তান। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে এ মাঠেই ২৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩৭ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। তবে আবারও ছয় নম্বরে নেমে অপরাজিত ৬১ রান করে দলকে ৩ উইকেটে জিতিয়ে মাঠ ছাড়েন পাকিস্তানের অধিনায়ক। তাই ‘পয়া’ ভেন্যুতে পাকিস্তানের সমর্থকেরা স্বপ্নের জাল বুনতেই পারেন।

ইংল্যান্ড সম্ভাব্য একাদশ
ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, মার্ক উড।

পাকিস্তান সম্ভাব্য একাদশ
আজহার আলী, ফখার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান/ ফাহিম আশরাফ, হাসান আলী, জুনাইদ খান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :