ভোর ৫:৫৪, বৃহস্পতিবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / আমিরকে ছাড়াই সেমির লড়াইয়ে পাকিস্তান
আমিরকে ছাড়াই সেমির লড়াইয়ে পাকিস্তান
জুন ১৪, ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান দলকে সেমিফাইনালে জায়গা করে নিতে ব্যাটসম্যানদের চেয়ে বোলার অবদান অনেক বেশি। বল হাতে প্রতিপক্ষ শিবিরের রানের চাকা আটকে রাখতে বল হাতে দুর্দান্ত ছিলেন পাকিস্তান বোলাররা। আর এ ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ আমির। তবে ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে নেই বাঁহাতি এই পেসার।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায়। ব্যাটসম্যানদের ব্যর্থতার এ দিয়ে বল হাতে উজ্জ্বল ছিলেন আমির। ৯ ওভার বল করে উইকেট না পেলেও রান দেন মাত্র ৩২।

দ্বিতীয় ম্যাচেও ছিলেন উইকেট শূন্য। দেন ৫০ রান। আর শেষ ম্যাচে নিজেকে ফিরে পান এই তারকা। ৫৩ রান দিয়ে ২ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেন গুরুত্বপূর্ণ ২৮ রান।

 

শেষ কয়েক বছরের পারফরমেন্সে পাকিস্তানের মূল বোলার আমির। এখন দেখার বিষয় সেমিফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচে আমিরকে ছাড়া কি করতে পারে পাকিস্তান?

ইংল্যান্ড একাদশ: 
ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, মার্ক উড।

পাকিস্তান একাদশ: 
আজহার আলী, ফখার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, রুম্মন রইস, শাদাব খান, হাসান আলী, জুনাইদ খান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :