দুপুর ১২:২৫, শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / অবশেষে রোনালদোকে সরাসরি দেখার স্বপ্ন পূরণ হচ্ছে তামিমের
অবশেষে রোনালদোকে সরাসরি দেখার স্বপ্ন পূরণ হচ্ছে তামিমের
জুন ৩, ২০১৭

ক্রিশ্চিয়ানো রোনালদোর দারুণ ভক্ত তিনি। দীর্ঘদিনের স্বপ্ন, সামনে থেকে রোনালদোর খেলা দেখবেন; সময় এবং সুযোগ কোনোটাই করে উঠতে পারছিলেন না। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে বাংলাদেশ দলের এই ওপেনারের। কার্ডিফে আজ সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ এবং ইতালিয়ান ক্লাব জুভেন্তাসের খেলা সরাসরি দেখবেন তামিম ইকবাল।

 কার্ডিফের সোফিয়া গার্ডেনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে ৫ জুন লন্ডনের কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবেন মাশরাফি-তামিমরা; কিন্তু অনেক আগেই কার্ডিফ থেকে ঘুরে আসার সুযোগ তৈরি করে নিলেন তামিম। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আরও একদিন বিরতি পাচ্ছেন তিনি। সে সুযোগই উড়াল দিলেন কার্ডিফে, স্বপ্নের নায়ককে দেখতে।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল দেখার জন্য অনেক আগেই টিকিট ম্যানেজ করে রেখেছিলেন তামিম ইকবাল। প্রিয় খেলোয়াড়কে খুব কাছে থেকে দেখতে টিকিট কেনার ক্ষেত্রেও মূল্য নিয়ে ভাবেননি তিনি। জোগাড় করেছেন লোয়ার স্ট্যান্ডের একটা টিকিট। যে কারণে তার সিটটা পড়েছে ডাগআউটের ঠিক পেছনে। যেখান থেকে প্রিয় ফুটবলারদের খুব কাছে থেকে দেখতে পাবেন তিনি।

লোয়ার স্ট্যান্ডের টিকিট কিনতে তামিম ব্যায় করেছেন ২৭০০ পাউন্ড (প্রায় আড়াই লাখ টাকা)। স্বপ্নের তারকাকে এক নজর দেখার যে আকাঙ্খা, সেটা নিজেই অকপটে স্বীকার করেছেন তামিম। তিনি বলেন, ‘দীর্ঘদিন থেকে রোনালদোকে কাছ থেকে এক নজরে দেখার প্রবল ইচ্ছা আমার। অবশেষে সেই সুযোগটা আমার মিলে গেলো। একেবারে কাছে থেকে তার খেলা দেখার সুবর্ণ সুযোগটা আমি কোনোভাবেই মিস করতে চাই না।’

খেলা দেখার জন্য কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছ থেকে একদিনের ছুটিও নিয়েছেন তামিম। তিনি বলেন, ‘আমি কোচের কাছে একদিনের ছুটি চেয়েছি এ জন্য। তিনি আমাকে না বলেননি।’

বাংলাদেশ ইতিমধ্যেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। ৩০৫ রান করার পরও ইংল্যান্ডের কাছে হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। হারলেও তামিম রয়েছেন দুর্দান্ত ফর্মে। প্রথম ম্যাচেই তিনি তুলে নিয়েছেন অনবদ্য সেঞ্চুরি। করেছেন ১২৮ রান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :