সকাল ৬:০৫, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ১০ ওভারেই প্রস্তুতি শেষ অস্ট্রেলিয়া-পাকিস্তানের
১০ ওভারেই প্রস্তুতি শেষ অস্ট্রেলিয়া-পাকিস্তানের
মে ৩০, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্ব শুরুর আগে দুই দলের জন্যই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল এটি। কিন্তু এজবাস্টনে অস্ট্রেলিয়া-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে বৃষ্টির বাধায় খেলা হলো মোটে ১০ ওভার ২ বল! বারবার নামা বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেছে।

এজবাস্টনের এক দিকের ছোট বাউন্ডারি নিয়ে এমনিতেই বেশ সমালোচনা হচ্ছিল। বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে এই মাঠের এক দিকের বাউন্ডারি ছিল ৩৫ মিটারেরও কম। ব্যাপারটা নিয়ে কিছুটা ক্ষোভও প্রকাশ করেছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ অস্ট্রেলিয়া-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে সেই বাউন্ডারি ৩৫ মিটারের জায়গায় করা হয়েছিল ৪২ মিটার।

কিন্তু এদিন ম্যাচের আগে থেকেই এজবাস্টনে বৃষ্টি। নির্ধারিত সময়ে (স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা) তাই খেলা শুরু করা যায়নি, হয়নি টসও। দুই ঘন্টারও বেশি সময় পর শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিল অস্ট্রেলিয়া। ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩৪ ওভারে। কিন্তু ১০.২ ওভার খেলা হতেই নামা বৃষ্টিতে আর একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

বৃষ্টির আগে ১ উইকেট হারিয়ে ৫১ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের একমাত্র উইকেটটি নেন বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকা পেসার মোহাম্মদ আমির। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ঝোড়ো সেঞ্চুরি করা অ্যারন ফিঞ্চ অপরাজিত ছিলেন ৩৬ রানে। প্রথম ম্যাচে বিশ্রামে থাকা অধিনায়ক স্টিভেন স্মিথ অপরাজিত ছিলেন ৮ রানে।

চ্যাম্পিয়নস ট্রফিতে আগামী ২ জুন এই এজবাস্টনেই ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। ৪ জুন একই মাঠে ‘বি’ গ্রুপে পাকিস্তানের প্রথম ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :