সকাল ১০:২৭, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সৌম্যর পর সাজঘরে সাব্বির
সৌম্যর পর সাজঘরে সাব্বির
মে ১২, ২০১৭

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন সাব্বির রহমান। কিন্তু মূল লড়াইয়ে এসে বাংলাদেশকে হতাশ করেছেন তিনি। ৩ বল খেলেও দলের স্কোরশিটে কোনো রানই যোগ করতে পারেননি। পিটার চেজের বল উড়িয়ে মারতে গিয়ে সাব্বির ধরা পড়েন টিম মুরতাগের হাতে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯ রান।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে সাকিব আল হাসানের দল। সূচনাটা ভালো হয়নি টাইগারদের। শুরুতেই সৌম্য সরকারকে হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা। তামিম ইকবালের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন সৌম্য। ৭ বল মোকাবেলা করেছেন এই ওপেনার। একটি বাউন্ডারিতে ৫ রান করতেই পিটার চেজের বলে নেইল ও’ব্রেইনের হাতে ক্যাচ তুলে দেন সৌম্য।

এদিকে ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে গড়ানো ম্যাচটিতে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। টস জিতে প্রথমে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। সাকিব আল হাসানের বাংলাদেশকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

এই ম্যাচে খেলতে পারছেন না টাইগারদের নিয়মিত অধিনায়ক মাশরাফি। নিষেধাজ্ঞার কারণে একাদশের বাইরে থাকতে হচ্ছে নড়াইল এক্সপ্রেসকে। দলের জন্য শুভকামনা থাকছে মাশরাফির। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব।

এই সিরিজের আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সাসেক্সে দুটি। আয়ারল্যান্ডে একটি। তিনটি ম্যাচেই তিনশোর্ধ্ব রান করেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই হারেননি মুশফিকরা। বৃষ্টিতে একটি ম্যাচ হয়েছে পণ্ড। আর বাকি দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

সর্বশেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের মুখোমুখি হয় মাশরাফির দল। ম্যাচটিতে ১৯৯ রানে জিতেছে বাংলাদেশ। সাব্বির রহমানের সেঞ্চুরি (৮৬ বলে ১০০) ও তামিম ইকবালের দুর্দান্ত ফিফটিতে (৭৪ বলে ৮৬) ভর করে ৭ উইকেটে ৩৯৪ রান তোলে সফরকারীরা। জবাবে ৪১.২ ওভারে ১৯৫ রানে অলআউট হয় উলভস।

ত্রিদেশীয় সিরিজটা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। এই সিরিজে ভালো করতে পারলে র্যাংকিংয়ে এগিয়ে যাবেন টাইগাররা। প্রথমবারের মতো ওয়ানডে র্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে ওঠার হাতছানি বাংলাদেশের সামনে। তার জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ জিততেই হবে মাশরাফি-সাকিবদের। ৯১ রেটিং নিয়ে বর্তমানে টাইগারদের অবস্থান সপ্তম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :