দুপুর ২:৩১, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / সহজ জয়ে শুরু শেখ জামালের
সহজ জয়ে শুরু শেখ জামালের
মে ১৫, ২০১৭

উদ্বোধনী দিনের দুটি ম্যাচই ছিল নিস্ফলা। আবাহনীকে রুখে দিয়েছিল নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব এবং ব্রাদার্স ড্র করেছে বিজেএমসির সঙ্গে। তবে দ্বিতীয় দিনে প্রতিপক্ষকে সে সুযোগ দেয়নি শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফেডারেশন কাপের সাবেক চ্যাম্পিয়নরা সহজ জয় দিয়ে শুরু করেছে শিরোপা পুনরুদ্ধারের মিশন। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বিকেলের ম্যাচে শেখ জামাল ৩-০ গোলে হারিয়ে ফরাশগঞ্জকে।

নিষেধাজ্ঞা কাটিয়ে এক মৌসুম পর আবার প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়েছে পুরনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জ। তবে মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের শুরুটা ভালো হলো না তাদের। জামালের বিপক্ষে তারা কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি। ১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে শেখ জামালকে এগিয়ে দেন নাইজেরিয়ান মমোদৌ বা। বল নিয়ে বক্সে ঢুকলে তাকে ফেলে দিয়েছিলেন ফরাশগঞ্জের মালিক মেন্ডি। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে গোল করেন মমোদৌ বা।

১-০ গোলে প্রথমার্ধ শেষ করে জামাল দ্বিতীয়ার্ধে আরো ২ বার কাঁপায় ফরাশঞ্জে জাল। ৫৭ মিনিটে জামালের একটি আক্রমণ ফিরে আসে পোস্টে লেগে। ফিরতি বলে নুরুল আবছার পায়ের আলতো ছোঁয়ায় ব্যবধান বাড়ান। ২ গোলের জয় নিয়ে যখন মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিলেন জামালের খেলোয়াড়রা তখন আনিসুর রহমান সুইটের দর্শনীয় শট ব্যবধান বাড়িয়ে দেয়। বক্সের মাথা থেকে তার নেয়া রেইনবোঁ শট ঠেকানোর কোনো সুযাগই পাননি ফরাশগঞ্জের গোলরক্ষক বোরহান উদ্দিন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :