সকাল ১১:১৫, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শিরোপা লড়াইয়ে টিকে রইলো বার্সা
শিরোপা লড়াইয়ে টিকে রইলো বার্সা
মে ৭, ২০১৭

লিওনেল মেসি, নেইমার আর লুইস সুয়ারেস জ্বলে উঠলেন একসঙ্গে। তাতে ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইয়ে ভালোমতো টিকে রইলো বার্সেলোনা।
নিজেদের মাঠ নু ক্যাম্পে শনিবার রাতে, খেলার ২১ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন ব্রাজিলের স্ট্রাইকার নেইমার। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লুইস এনরিকের দল। ৩২ মিনিটে বার্সেলোনার ডিফেন্ডারদের ভুলে ম্যাচে সমতা ফেরান সেড্রিক বাকাম্বু। জেরার্ড পিকে অফসাইডের ফাঁদ পাততে গিয়েছিলেন মাঝমাঠের দাগের একটু ভেতরে। কিন্তু ফাঁদ এড়িয়ে বাকাম্বু বল ধরার পর তার পেছনে ছোটা ছাড়া আর কিছুই করার ছিল না স্প্যানিশ এই ডিফেন্ডারের। পরে বল জালে জড়িয়ে ম্যাচে ১-১ এ সমতা ফেরান ভিয়ারিয়ালের কঙ্গোর স্ট্রাইকার বাকাম্বু।
৩৯তম মিনিটে ভুলের প্রায়শ্চিত্ত করার সুযোগ পেয়েছিলেন পিকে। তবে মেসির ক্রসে মাথা ছুঁয়েও দলকে এগিয়ে নিতে ব্যর্থ পিকে। পরের মিনিটে রবের্তো সালদাদোর হেড পোস্টের বাইরে দিয়ে গেলে এগিয়ে যেতে পারেনি ভিয়ারিয়ালও। গোল মিসের মহড়ায় ছিলেন নেইমারও। ৪১ মিনিটে সুয়ারেসের বাড়ানো বল ধরে পোস্টের বাইরে মেরে গোলের সুযোগ নষ্ট করেন তিনি। তবে সুযোগ তৈরি করে নিতে সময় নেননি লিওনেল মেসি। বিরতির ঠিক আগে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট এক খেলোয়াড়ের গায়ে লেগে বল জালে জড়ায়। ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা।
৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে গোলের খাতায় নাম তোলেন সুয়ারেসও। সার্জিও রবের্তোর পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান উরুগুয়ের এই স্ট্রাইকার। লা লিগায় এ মৌসুমে ২৭টি গোল হলো তার।
৮২ মিনিটে স্পটকিকে গোল করে কাতালানদের ৪-১ ব্যবধানে জয় নিশ্চিত করেন লিওনেল মেসি। এবারের লা লিগায় আর্জেন্টিনা অধিনায়কের করলেন সর্বোচ্চ ৩৫টি গোল।
এই জয়ে ৩৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৮৪। তাতে ভালোভাবেই লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে রইলো তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :