রাত ১:১৯, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / লা লিগার শিরোপার কাছাকাছি রিয়াল মাদ্রিদ
লা লিগার শিরোপার কাছাকাছি রিয়াল মাদ্রিদ
মে ১৫, ২০১৭

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে রোববার রাতে সেভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ জয়ে লা লিগায় শিরোপার আরো কাছাকাছি পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ।

৩৭ ম্যাচে ২৭ জয় ও ৮৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে সমান সংখ্যক জয় ও পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। মুখোমুখি লড়াইয়ে বার্সেলোনা এগিয়ে। বার্সেলোনা একটি ম্যাচ খেলার সুযোগ পাবে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ খেলবে দুটি ম্যাচ। শেষ দুই ম্যাচে জয় পেলে রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারবে না বার্সেলোনা। রোনালদো, বেনজামাদের শেষ দুই ম্যাচে প্রতিপক্ষ সেল্টা ভিগো ও মালাগা। আগামী ১৭ ও ২১ মে দুটি ম্যাচ খেলবে তারা।

রোববার রাতে সেভিয়ার বিপক্ষে জোড়া গোলের দেখা পেয়েছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। একটি করে গোল করেন নাচো ফের্নান্দেস ও টনি ক্রস।


ম্যাচের শুরুতে বিতর্কিত ‘ফ্রি কিকে’ এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ডি-বক্সের বাইরে মার্কো আসেনসিও ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় স্বাগতিক দল। দ্রুত বল বসিয়ে ফ্রি কিক নেন নাচো। ফাঁকা পোস্টে বল জালে জড়াতেই রেফারি গোলের বাঁশি দেন। তাতেই মেতে ওঠে রিয়াল শিবির। সেভিয়ার পক্ষ থেকে গোল নিয়ে আপত্তি জানালেও রেফারি রিয়াল মাদ্রিদকে লিড এনে দেন!

১৩ মিনিটের ব্যবধানে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে লিড দ্বিগুণ হয়। মধ্যমাঠ থেকে বল পেয়ে টনি ক্রুসকে বল দেন রোনালদো। ডি বক্সের ভিতরে ঢুকে হামেস রদ্রিগেজকে পাস দেন ক্রুস। বাঁ পায়ে শট নেন রদ্রিগেজ। কিন্তু গোলরক্ষকের দক্ষতায় বল ফিরে আসে। ডানপাশে একা দাঁড়িয়ে থাকা রোনালদো বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি। এ গোল দিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে ৪০০তম গোল করার কৃতিত্ব দেখান রোনালদো। একমাত্র ফুটবলার হিসেবে বিরল এ রেকর্ড গড়েছেন সি আর সেভেন।

২-০ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল। বিরতির ৪ মিনিট পর সেভিয়ার জোভেটিক গোল করে ব্যবধান কমান। ৭৮ মিনিটে দ্বিতীয় গোল করেন রোনালদো। বাঁ পাশ থেকে টনি ক্রসের বাড়ানো পাসে জোরালো শট নিয়ে লক্ষ্যভেদ করেন রোনালদো। এরপর ৮৪ মিনিটে সেভিয়া শিবিরে শেষ পেরেকটি ঠুকে দেন জার্মান মিড ফিল্ডার ক্রস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :