সকাল ১০:১৪, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার আরো কাছে বাংলাদেশ
র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার আরো কাছে বাংলাদেশ
মে ২, ২০১৭

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার সঙ্গে রেটিং পয়েন্টের ব্যবধান কমিয়েছে বাংলাদেশ। বার্ষিক হালনাগাদের পর শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের ব্যবধান কমে হয়েছে ২ রেটিং পয়েন্ট।

বার্ষিক হালনাগাদের পর সোমবার নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। বাংলাদেশের ওয়ানডেতে র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে এক রেটিং পয়েন্ট কমেছে মাশরাফির দলের। র‌্যাঙ্কিংয়ে সাতে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট এখন ৯১। ছয়ে থাকা শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ৯৩। ৫ রেটিং পয়েন্ট কমে বাংলাদেশের খুব কাছাকাছি তারা।

রেটিং পয়েন্ট কমেছে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের। দুই রেটিং পয়েন্ট কমে পাকিস্তানের পয়েন্ট ৮৮। ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট ৭৯। বার্ষিক হালনাগাদের আগে তাদের পয়েন্ট ছিল ৮৩। দুই রেটিং পয়েন্ট কমে জিম্বাবুয়ের পয়েন্ট ৪৬। আয়ার‌ল্যান্ডের এক রেটিং পয়েন্ট বাড়লেও আফগানিস্তানের কোনো পরিবর্তন হয়নি।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। দুইয়ে অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের চার রেটিং পয়েন্ট বাড়লেও অস্ট্রেলিয়ার অবস্থান অপরিবর্তিত। ভারতের রেটিং পয়েন্ট ১১২ থেকে ১১৭ হয়েছে। নিউজিল্যান্ডের দুই ও ইংল্যান্ডের এক রেটিং পয়েন্ট বেড়েছে। পাঁচ রেটিং পয়েন্ট বাড়ায় ভারত নিউজিল্যান্ডকে টপকে তিনে উঠেছে। নিউজিল্যান্ড র‌্যাঙ্কিংয়ে চারে নেমে গেছে।

 

রেটিং পয়েন্ট হালনাগাদ হওয়ায় সবথেকে বেশি লাভবান হয়েছে পাকিস্তান। র‌্যাঙ্কিংয়ে নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান বেড়েছে। চলতি বছর ৩০ সেপ্টেম্বরের র‌্যাকিংয়ের ভিত্তিতে চূড়ান্ত হবে ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোর তালিকা। বর্তমান র‌্যাকিং অনুযায়ী আটে থাকা পাকিস্তান ও সাতে থাকা বাংলাদেশ সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :