দুপুর ২:০৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / রাতে আসছে মোহনবাগান
রাতে আসছে মোহনবাগান
মে ৩০, ২০১৭

দুই বাংলার দুই ক্লাব আবাহনী ও মোহনবাগানের কাছে এএফসি কাপটা এখন গলার কাঁটা। কোনো মতে সেটা খসাতে পারলেই যেন বাঁচে ঢাকার আবাহনী আর কলকাতার মোহনবাগান। গ্রুপের ৬টি করে ম্যাচের ৫টি করে শেষ করেছে দুই দেশের দুই ঐতিহ্যবাহী ক্লাব।

গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হওয়া ক্লাব দুটি শেষ ম্যাচটি খেললেই তাদের গলা থেকে নেমে যাবে এএফসি কাপ নামের কাঁটাটা। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনুষ্ঠানিকতার ম্যাচটি খেলতে নামবে আবাহনী ও মোহনবাগান। ম্যাচটি শুরু হবে রাত পৌনে ৮ টায়। অ্যাওয়ে ম্যাচটি খেলতে সোমবার রাতেই ঢাকা আসছে কলকাতার ক্লাবটি।

দুই দলের প্রথম ম্যাচটি হয়েছিল ৪ এপ্রিল কলকাতায়। স্বাগতিকদের কাছে ওই ম্যাচ ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ক্লাব আবাহনী। আবাহনীর গোলটি করেছিলেন ইংলিশ ফুটবলার জোনাথন। মোহনবাগানের গোল করেছিলেন সনি নর্দে, জেজে লালপেখুলা ও বলবৎ সিং।

‘ই’ গ্রুপের আরেকটি ম্যাচও আছে বুধবার। ঘরের মাঠে বেঙ্গালুরু এফসি খেলবে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যন্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে। গ্রুপের শেষ দুটি ম্যাচ বলেই একই সময় গড়াবে ঢাকা ও বেঙ্গালুরুর ম্যাচ দু’টি।

গুরুত্বের দিক দিয়ে ঢাকা ও বেঙ্গালুরুর ম্যাচ দু’টি দুই রকমের। ঢাকায় হারজিত যাই হোক আবাহনীকে এএফসি কাপ শেষ করতে হচ্ছে গ্রুপের চার দলের মধ্যে চতুর্থ হয়ে। ঢাকায় বেঙ্গালুরুকে হারিয়ে ৩ পয়েন্ট পাওয়া আবাহনী আছে টেবিলের তলানিতে। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে মোহনবাগান।

এ ম্যাচ আবাহনী জিতলে শুধু কলকাতায় হারের প্রতিশোধই নিতে পারবে। আর মোহনবাগান জিতলে টেবিলে তাদের অবস্থানটা হবে আরেকটি ভদ্রস্থ। এমনকি অন্য ম্যাচে বেঙ্গালুরু হারলে মোহনবাগান টেবিলের দ্বিতীয় স্থানেও উঠে যেতে পারে। এই হিসেবটা মাথায় রেখে ম্যাচটি জিততে চাইবে কলকাতার দলটি। আর আবাহনীর লক্ষ্য জয় দিয়ে এএফসি কাপ শেষ করা



লাইক দিয়ে সঙ্গে থাকুন :