সকাল ৬:৫০, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ম্যাথুস ৯৫, শ্রীলঙ্কা ৩১৮
ম্যাথুস ৯৫, শ্রীলঙ্কা ৩১৮
মে ২৭, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

চ্যাম্পিয়নস ট্রফির মূল মঞ্চে নামার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিং অনুশীলনটা ভালোই হলো অ্যাঞ্জেলো ম্যাথুসের। লন্ডনের কেনিংটন ওভালে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রানের দারুণ ইনিংস খেলেছেন শ্রীলঙ্কান অধিনায়ক। তার দল আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে তুলেছে ৩১৮ রান। ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন আসেলা গুনারত্নে।

অস্ট্রেলিয়া আজ তাদের নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে ছাড়াই খেলছে। দলকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন তিনি। ব্যাটিংয়ে শ্রীলঙ্কার শুরুটা হয় উড়ন্ত। দুই ওপেনার উপুল থারাঙ্কা ও নিরোশান ডিকভেলা ৬ ওভারে বিনা উইকেটে তোলেন ৪৭ রান। কিন্তু এরপর কিছুটা পথ হারায় শ্রীলঙ্কা, একশর আগেই বিদায় নেন ওপরের দিকের চার ব্যাটসম্যান। এদের মধ্যে সর্বোচ্চ ৪৭ রান ডিকভেলার। দিনেশ চান্দিমাল করেন ১৭।

এরপর পঞ্চম, ষষ্ঠ, সপ্তম উইকেটে পঞ্চাশোর্ধ তিনটি জুটি শ্রীলঙ্কাকে এনে দেয় বড় সংগ্রহ। পঞ্চম উইকেটে চামারা কাপুগেদারার (৩০) সঙ্গে ৬০ ও ষষ্ঠ উইকেটে গুনারত্নের সঙ্গে ৯০ রানের বড় জুটি গড়েন ম্যাথুস। লঙ্কান অধিনায়কের সামনে ছিল সেঞ্চুরি সুযোগ। কিন্তু সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে মইসেস হেনরিকেসের বলে অ্যাডাম জামপাকে ক্যাচ দিয়ে ফেরেন। ১০৬ বলে ৯ চার ও ২ ছক্কায় ৯৫ রানের ইনিংসটি সাজান লঙ্কান অধিনায়ক।

২৪৩ রানে ম্যাথুসের বিদায়ের পর শ্রীলঙ্কার সংগ্রহটা তিনশ পেরিয়েছে মূলত সপ্তম উইকেটে গুনারত্নে ও সিকুগে প্রসন্নর মাত্র ৩৭ বলে ৭০ রানের জুটিতে। শেষ ওভারে আউট হওয়ার আগে ১৯ বলে ৩ ছক্কা ও এক চারে ৩১ রান করেন প্রসন্ন। ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭০ রানে অপরাজিত ছিলেন গুনারত্নে। ৪৬ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার হেনরিকেস। জশ হ্যাজেলউড, জেমস প্যাটিনসন, প্যাট কামিন্স ও ট্রাভিস হেড নেন একটি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :