রাত ৩:১৯, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মেসি-রোনালদোকে ছাড়িয়ে ইব্রাহিমোভিচ
মেসি-রোনালদোকে ছাড়িয়ে ইব্রাহিমোভিচ
মে ২৬, ২০১৭

ইনজুরির কারণে ইউরোপা লিগের ফাইনালে না খেললেও, আয়াক্সকে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন হওয়ায় নতুন এক রেকর্ডের স্পর্শ পেলেন ফরোয়ার্ড জøাতান ইব্রাহিমোভিচ। সেটি হলো, বিশ্বের তৃতীয় সর্বোচ্চ ট্রফি জয়ী খেলোয়াড় হওয়া। ইব্রাহিমোভিচের চেয়ে ট্রফি জয়ে এগিয়ে আছেন আর মাত্র দুজন খেলোয়াড়। ইব্রাহিমোভিচের জেতা ট্রফির সংখ্যা ৩৩ টি। তবে ধারণা করার কোনো কারণ নেই যে, সেই দুজন লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো হবেন।

তবে ক্লাব পর্যায়ে ইব্রাহিমোভিচের জেতা ট্রফির সমান ৩৩টি জিতেছেন ব্রাজিলের দানি আলভেজ। জুভেন্টাসের হয়ে লিগ ও কাপ জেতার পর দানি আলভেজ ৩৩ টি শিরোপা জয়ের অধিকারী হন। এই ট্রফিগুলো জেতেন আলভেজ, বাহাই সেভিয়া, বার্সেলোনা ও জুভেন্টাসের হয়ে। ইব্রাহিমোভিচ জেতেন আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, প্যারিস সেন্ট জার্মেই এবং ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। তবে দানি আলভেজের সম্ভাবনা রয়েছে জøাতান ইব্রাহিমোভিচকে পেছনে ফেলার। আগামী ৩ জুন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারাতে পারলেই জুভেন্টাস জিতবে শিরোপা আর ইব্রাকে ছাড়িয়ে যাবেন আলভেজ। তবে সেটা হবে কিনা সেটার জন্য নজর রাখতে হবে আগামী ৩ জুন কার্ডিফের দিকে।
ম্যানচেস্টার ইউনাইটেডের লিজেন্ডারি ফুটবলার রায়ান গিগস ৩৫টি ট্রফিতে, ট্রফি জয়ের রেকর্ডে দ্বিতীয় স্থানে আছেন। মেসির দখলে ২৯টি এবং আন্দ্রেস ইনিয়েস্তার পকেটে রয়েছে ৩০টি ট্রফি। ৩৬টি শিরোপা জয়ের রেকর্ডে সবাইকে ছাড়িয়ে শীর্ষে আছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ম্যাক্সওয়েল। ক্রুজেইরো, ইন্টার মিলান, বার্সেলোনা এবং প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে ট্রফিগুলো জেতেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :