সকাল ৬:০৬, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / মেসি-নেইমারদের নতুন কোচ ভালভার্দে
মেসি-নেইমারদের নতুন কোচ ভালভার্দে
মে ৩০, ২০১৭

সবকিছু আগে থেকেই চূড়ান্ত ছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণা। এবার সেই ঘোষণাও আসলো বার্সেলোনার কাছ থেকে। মেসি-নেইমারদের কোচ হিসাবে লুইস এনরিকের স্থলাভিষিক্ত হলেন আর্নেস্টো ভালভার্দে। বার্সেলোনা তাদের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে ৫৩ বছর বয়সী ভালভার্দেকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়ার ঘোষণা দেয়।

গত মার্চে পিএসজির কাছে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম পর্বে হারের পর ২০১৬-১৭ মৌসুম শেষে ক্যাম্প ন্যু ছাড়ার ঘোষণা দেন। এরপরই গুঞ্জন ওঠে মেসিদের নতুন কোচ হচ্ছেন অ্যাটলেটিক বিলবাওয়ের ভালভার্দে। কিছুদিন পর ভালভার্দে বিলবাওয়ের সঙ্গে নতুন চুক্তি না করার ঘোষণা দিলে গুঞ্জন আরও জোড়াল হয়। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হল।

৫৩ বছর বয়সী ভালভার্দে ২০১৩ সালে বিলবাওয়ের কোচ হিসেবে যোগ দেন। দুই বছর পর স্প্যানিশ সুপার কাপের ফাইনালে এই বার্সেলোনাকে হারিয়েই অ্যাথলেটিক বিলবাওকে শিরোপা জেতান তিনি। এছাড়া ২০১৫ সালে বিলবাওকে কোপা ডেল রে`র ফাইনালে তোলেন ভালভার্দে। সেই ফাইনালে তার দল বার্সার কাছে হেরে যায়।

ভালভার্দে কিংবদন্তি ইয়োহান ক্রুইফের অধীনে ১৯৯৮-২০০০ সালে বার্সেলোনায় দুই বছর খেলেছিলেন। স্প্যানিশ লা লিগায় তিনি বেশ পরিচিত মুখ। অ্যাটলেটিক বিলবাও, এস্পানিওল ও ভিয়ারিয়াল ও ভ্যালেন্সিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :