রাত ১০:০৮, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মেসির স্মৃতি জাদুঘর
মেসির স্মৃতি জাদুঘর
মে ১০, ২০১৭

খেলা শেষে বিপক্ষ দলের খেলোয়াড়দের সঙ্গে জার্সি বদল করছেন লিওনেল মেসি-এমন দৃশ্য খুব একটা দেখা যায় না। কিছুটা লাজুক স্বভাবের এলএম টেন মাঠে আগুন জ্বালিয়ে চুপচাপ মাঠ ছেড়ে বেরিয়ে আসেন। কিন্তু মঙ্গলবার মেসি ইনস্টাগ্রামে একটা ছবি পোস্ট করেছেন, দেখলে মাথা ঘুরে যাবে সবার।
ছবিতে দেখা যায মেসি-র ‘মেমোরাবিলিয়া’ ঘর সাজানো হয়েছে প্রতিপক্ষ খেলোয়াড়দের জার্সিতে। ঘরের মাঝখানে পুত্র থিয়াগোকে নিয়ে বসে আছেন লিওনেল মেসি। অবশ্য মাত্র ক’দিন আগেই মেসি জানিয়েছিলেন যে, ফুটবল ক্যারিয়ারে শুধুমাত্র জিনেদিন জিদানকেই জার্সি বদলের আবদার করেছিলেন তিনি। ছবি দেখা বুঝা যায় যে, মেসি ম্যাচের পর ড্রেসিংরুমে গিয়েই অন্যের সঙ্গে জার্সি বদলে নেন। আর বিপক্ষ দলের সেই প্রতিটি জার্সি দিয়েই তিনি সযতেœ ঘর সাজান।
মেসির সংগ্রহে রয়েছে বিপক্ষ দেশ ও ক্লাবের ফুটবলারদের জার্সি। কিংবদন্তি থেকে শুরু করে সাধারণ মানের ফুটবলারদের জার্সিও রেখে দিয়েছেন তিনি। রিয়াল মাদ্রিদের ইকার ক্যাসিয়াাস থেকে জেরার্ড পিকের জার্সি রয়েছে মেসির কালেকশনে। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর কোনও জার্সি নেই সেখানে। রাউল থেকে ফ্রান্সেসকো টোট্টি, থিয়েরি অঁরি থেকে ফিলিপ লাম রয়েছেন সেই তালিকায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :