রাত ১:১৯, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মাদ্রিদ ওপেন থেকে শারাপোভার বিদায়
মাদ্রিদ ওপেন থেকে শারাপোভার বিদায়
মে ৯, ২০১৭

মাদ্রিদ ওপেন টেনিসের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে পড়লেন মারিয়া শারাপোভা। ইয়ুগনি বুচার্ডের কাছে ৫-৭, ৬-২ ও ৪-৬ গেমে হেরে গেছেন তিনি। গেলো বছর অস্ট্রেলিয়ান ওপেনে বুচার্ডকে হারানোর পরই ডোপ টেস্টে ধরা পড়েছিলেন শারাপোভা। সে সময় শারাপোভাকে আজীবন নিষিদ্ধ করা উচিত বলেও মন্তব্য করেছিলেন এই কানাডিয়ান। সে ক্ষোভটা ধরে রেখেই বোধহয় রাশিয়ান তারকাকে হারিয়ে দেন মাদ্রিদ ওপেনের দ্বিতীয় রাউন্ডেই।
এরআগে, ডোপ টেস্টে পজিটিভ প্রমান হওয়ায় ১৫ মাস খেলার বাইরে ছিলেন মারিয়া শারাপোভা। দীর্ঘ দিন টেনিস কোর্টের বাইরে থাকায় পর্যাপ্ত ম্যাচ খেলতে পারেননি রাশিয়ান এই টেনিস তারকা। তাতে উম্বলডন ওপেনে খেলার জন্য যে রেটিং পয়েন্ট দরকার তা নেই শারাপোভার। তবে মর্যাদার উম্বলডনে খেলতে হলে শারাপোভাকে চোখ রাখতে হবে ২০জুন টুর্নামেন্ট আয়োজকদের বিশেষ মিটিংয়ের উপর। তারা বিবেচনা করলেই কেবল কোর্টে দেখা যাবে প্রাক্তন উম্বলডন বিজয়ী শারাপোভাকে।
এদিকে, চেক প্রজাতন্ত্রের ক্যাটেরিনা সিনিয়াকোভাকে ৬-২, ১-৬ ও ৭-৫ গেমে হারিয়ে এ প্রতিযোগিতার শেষ ষোলোতে উঠেছেন শীর্ষবাছাই জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার। পুরুষ এককে, রাশিয়ার মিকাইল কুকুশকিনকে ২-৬, ৭-৬ ও ৬-৪ গেমে হারিয়ে- ফেদেরার, নাদাল ও জোকোভিচের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের ৬৯৯টি ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন স্পেনের ডেভিড ফেরার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :