রাত ১০:০৭, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মাদ্রিদে নাদাল চ্যাম্পিয়ন
মাদ্রিদে নাদাল চ্যাম্পিয়ন
মে ১৫, ২০১৭

ডমিনিক থিয়েমকে হারিয়ে মাদ্রিদ ওপেন টেনিসের শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। জয় পান তিনি ৭-৬ ও ৬-৪ গেমে। এটিপি মাস্টার্স ট্যুরে এটি নাদালের ৩০তম শিরোপা জয়।
খেলার শুরুতে থিয়েম প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। কিন্তু ম্যাচে ফিরতেও বেশি সময় নেননি নাদাল। মাদ্রিদ ওপেন বলেই হয়তো দাপট দেখান তিনি। তবে তুমুল প্রতিদ্বন্দ্বিতার পর প্রথম সেট জেতেন নাদাল টাইব্রেকারে ৭-৬ গেমে। দ্বিতীয় সেটেও সহজে ছেড়ে কথা বলেননি থিয়েম। তবে ৬-৪ গেমের জয়ে শেষ হাসি হেসেছেন রাফায়েল নাদাল। এতে পঞ্চমবারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জিতলেন স্প্যানিয়ার্ড তারকা।
ফাইনালে প্রথম সেটে হাড্ডহাড্ডি লড়াইয়ে ছিল দুইজন। তুমুল উত্তেজনায় প্রথম সেট গড়ায় টাইব্রেকে। সেখানে এক ঘণ্টার লড়াইয়ে শেষ পর্যন্ত জয় পান নাদালই। তবে দ্বিতীয় সেটে আর প্রতিরোধ দিতে পারেননি অস্ট্রিয়ান তারকা। তাই দুই সেটে হারটা ছিল ৭-৬ (১০-৮), ৬-৪ গেমে।
এই জয় অবশ্য র‌্যাংকিংয়েও প্রভাব ফেলবে নাদালের। রজার ফেদেরারকে সরিয়ে চার নম্বরে জায়গা পাবেন নাদাল। শুধু তাই নয় ফ্রেঞ্চ ওপেনের বাছাই নির্ধারণেও প্রভাব ফেলবে এই র‌্যাংকিং। ফ্রেঞ্চ ওপেন শুরু হবে ২২ মে।
সেমিতে জোকোভিচকে হারানো নাদাল এ নিয়ে এটিপি ওয়ার্ল্ড ট্যুর মাস্টার্স জিতলেন ৩০টি। সর্বকালের রেকর্ডে সার্বিয়ান এই তারকার রেকর্ডেই ভাগ বসিয়েছেন ক্লে কোর্টের রাজা। এনিয়ে টানা তিনটি শিরোপা জিতলেন। বার্সেলোনা ওপেনের পর জিতলেন মন্তে কার্লো, এরপর মাদ্রিদ। টানা এমন জয়ের ফলে ক্লে কোর্টে তার জয়ের রেকর্ড দাঁড়িয়েছে ১৫-০।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :