রাত ১:১৯, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাত্র ‘ছাব্বিশেই’ ক্রিকেটকে গুডবাই
মাত্র ‘ছাব্বিশেই’ ক্রিকেটকে গুডবাই
মে ১৩, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

মাত্র কিছুদিন আগেই পঁচিশ বছর বয়সে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ইংল্যান্ডের স্পিনার জাফর আনসারি। এবার ছাব্বিশ বছর বয়সে ক্রিকেটকে গুডবাই বললেন আরেন ক্রিকেটার।

জাফর আনসারির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও ছব্বিশ বছর বয়সি রায়ান কার্টাসের জাতীয় দলের জার্সি পাওয়ার সৌভাগ্য হয়নি। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের উইকেট রক্ষক ব্যাটসম্যান শুক্রবার ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন। উচ্চশিক্ষার জন্য ব্যাট-প্যাড উঠিয়ে রাখার ঘোষণা দিয়েছেন রায়ান কার্টাস। পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি নেওয়ার ইচ্ছে ২৬ বছর বয়সি কার্টাসের। তার পছন্দের সাবজেক্ট দর্শন, রাজনীতি এবং অর্থনীতি।

অবসরের ঘোষণা দিয়ে কার্টাস বলেন,‘অস্ট্রেলিয়ায় এবং বিশ্বের অন্যান্য দেশে ক্রীড়াক্ষেত্রে বাদেও সম্মানজনক অনেক পেশা রয়েছে। আমি সব সময় আমার খেলা নিয়ে উদ্বিগ্ন ছিলাম। সারাজীবন খেলতে পারব তারও নিশ্চয়তা নেই। আমি সামাজিক কাজে অংশগ্রহণ করতে চাই।’

ক্যানবেরায় জন্মগ্রহণ করা এ ক্রিকেটার যুব বয়সে খেলেছেন এসিটি আন্ডারএজ ক্রিকেটে। এরপর ভিক্টোরিয়ায় উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে যোগদান করেন। অস্ট্রেলিয়ার বর্তমান উইকেট রক্ষক ম্যাথু ওয়েডের পরিবর্তে উইকেট কিপিংয়ের দায়িত্ব সামলেছেন তিনি। ৪৩ প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকা রায়ান কার্টাস ৩৫.৯২ গড়ে রান করেছেন ২৫১৫। ২০১৫-১৬ মৌসুমে নিউজিল্যান্ডের সফরকারী দলের বিপক্ষে ২০৯ রান তার ক্যারিয়ারের সর্বোচ্চ। এছাড়া ২২টি লিস্ট এ ম্যাচ ও ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল কার্টাসের। বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে এক মৌসুম টি-টোয়েন্টিও খেলেছিলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :