সন্ধ্যা ৬:৫৫, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভালোই জবাব দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ
ভালোই জবাব দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ
মে ১৩, ২০১৭

ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে গতকাল। শুক্রবার দিন শেষে পাকিস্তানের চেয়ে ১৫৮ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তাদের হাতে রয়েছে পাঁচ উইকেট।

প্রথম ইনিংসে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের গতকাল দিন শেষে সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ২১৮ রান। ৬০ রান করে রিটায়ারর্ড হার্ট হয়েছেন রস্টন চেজ। শেন ডাউরিচ ২০ ও জ্যাসন হোল্ডার ১১ রান করে অপরাজিত আছেন। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ৩টি, মোহাম্মদ আব্বাস ১টি ও আজহার আলী ১টি করে উইকেট নিয়েছেন।

ডোমিনিকায় গত ১০ মে ম্যাচের প্রথমদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে, ব্যাট করতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে ৩৭৬ রান করে অলআউট হয়ে যায় তারা। দলটির ওপেনার আজহার আলী সেঞ্চুরি করেন। ১২৭ রান করে আউট হন তিনি। এছাড়া বাবর আজম ৫৫, মিসবাহ-উল-হক ৫৯ ও সরফরাজ আহমেদ ৫১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আলজারি যোসেফ ১টি, রস্টন চেজ ৪টি, জ্যাসন হোল্ডার ৩টি ও দেবেন্দ্র বিশু ২টি করে উইকেট নেন।

এরপর ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ১৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। ক্রেইগ ব্র্যাথওয়েট ৫ ও কাইরান পাওয়েল ৯ রান করে অপরাজিত থাকেন। এই সিরিজে এখন ১-১ সমতা রয়েছে। এই ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানাবেন পাকিস্তানি অধিনায়ক মিসবাহ-উল-হক। অবসরে যাবেন দেশটির সাবেক অধিনায়ক ইউনিস খানও।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে ১৫৮ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তান প্রথম ইনিংস: ৩৭৬ (১৪৬.৩ ওভার)

(আজহার আলী ১২৭, শান মাসুদ ৯, বাবর আজম ৫৫, ইউনিস খান ১৮, মিসবাহ-উল-হক ৫৯, আসাদ শফিক ১৭, সরফরাজ আহমেদ ৫১, মোহাম্মদ আমির ৭, ইয়াসির শাহ ০, মোহাম্মদ আব্বাস ৪, হাসান আলী ৮*; শ্যানন গ্যাব্রিয়েল ০/৬৭, আলজারি যোসেফ ১/৬৪, রস্টন চেজ ৪/১০৩, জ্যাসন হোল্ডার ৩/৭১, দেবেন্দ্র বিশু ২/৬১)।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২১৮/৫ (১০০ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ২৯, কাইরান পাওয়েল ৩১, শিমরন হেটমায়ার ১৭, শাই হোপ ২৯, রস্টন চেজ ৬০, ভিশাউল সিং ৮, শেন ডাউরিচ ২০*, জ্যাসন হোল্ডার ১১*; মোহাম্মদ আমির ০/২৪, মোহাম্মদ আব্বাস ১/৪৩, ইয়াসির শাহ ৩/১০৮, হাসান আলী ০/২২, আজহার আলী ১/১৫)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :