সকাল ৭:৫৭, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ Uncategorized / বাংলাদেশ-ভারত ম্যাচের আম্পায়ার আলীম দার
বাংলাদেশ-ভারত ম্যাচের আম্পায়ার আলীম দার
মে ১৮, ২০১৭

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে আগামী ১ জুন পর্দা উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফির। তবে এর আগে নিজেদের ঝালিয়ে নিতে পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর ভারতের বিপক্ষে ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন পাকিস্তানের আলীম দার। গত ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তার ভুল সিদ্ধান্তেই ভারতের কাছে হেরে বিদায় নিয়েছিল টাইগাররা।

এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ পরিচালনার জন্য ১২ সদস্যের এলিট আম্পায়ারিং প্যানেলের নাম ঘোষণা করেছে আইসিসি।এলিট প্যানেলের আম্পায়াররা হলেন- আলীম দার, কুমার ধর্মাসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্রাফানে, ইয়ান গৌল্ড, রিচার্ড ইলিংয়র্থ, রিচার্ড ক্যাটেলবারোহ, নাইজল লং, ব্রছ অক্সেনফোর্ড, সুন্দারাম রবি, পল রাইফেল ও রড টাকার। আর এতে ম্যাচ রেফারি থাকবেন ৩ জন। তারা হলেন- ক্রিস ব্রড, ডেভিড বুন ও অ্যান্ডি পাইক্রফট।

চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ১ জুন ওভালে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচে অনফিল্ড আম্পায়ার থাকবেন সুন্দারাম রবি ও রড টাকার। আর তৃতীয় ও চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন অক্সেনফোর্ড ও গ্রাফানে। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন বুন।

৫ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ার থাকবেন নাইজেল লং ও ক্রিস গ্রাফেনি। ইয়ান গৌল্ড তৃতীয় ও সুন্দারাম রবি চতুর্থ আম্পায়ার থাকবেন। ম্যাচ রেফারি থাকবেন ক্রিস ব্রড।

গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচে অনফিল্ড দায়িত্ব পালন করবেন নাইজেল লং ও ইয়ান গৌল্ড। তৃতীয় আম্পায়ার আলীম দার, চতুর্থ আম্পায়ার রিচার্ড ইলিংয়র্থ।এই ম্যাচেও রেফারি থাকবেন ক্রিস ব্রড।

এছাড়া ৪ জুন এজবাস্টনে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান একে অপরের বিপক্ষে মাঠে নামবে। এ ম্যাচের অনফিল্ড দায়িত্ব পালন করবেন মারাইস এরাসমাস ও কুমার ধর্মসেনা। তৃতীয় আম্পায়ার রিচার্ড ক্যাটেলবারোহ, চতুর্থ আম্পায়ার রড টাকার। এই ম্যাচে রেফারি থাকবেন অ্যান্ডি পাইক্রফট।

প্রসঙ্গত, দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের আম্পায়ারের নাম এখনো ঘোষণা করেনি আইসিসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :