সন্ধ্যা ৬:৫৩, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ সাঁতার / ফেবারিট ইভেন্ট দিয়েই পুলে নামছেন শিলা
ফেবারিট ইভেন্ট দিয়েই পুলে নামছেন শিলা
মে ১২, ২০১৭

আজারবাইজানের বাকুতে আর কয়েক ঘণ্টা পরই উদ্বোধন হচ্ছে চতুর্থ ইসলামি সলিডারিটি গেমস। উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে বাংলাদেশ কন্টিনজেন্টের অগ্রভাগে জাতীয় পতাকা হাতে থাকার কথা ছিল সাঁতারু মাহফুজা খাতুন শিলার। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ছিল তেমন সিদ্ধান্তই।

কিন্তু শিলার কোরিয়ান কোচ পার্ক তে গুন আজারবাইজান যাওয়ার আগেই বিওএ কর্মকর্তাদের বলেছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে যেন শিলাকে রাখা না হয়। কারণ, পরের দিন সকালেই তার ফেবারিট ইভেন্ট ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক। যে ইভেন্টে গত এসএ গেমসে স্বর্ণ জিতেছেন যশোরের এ কন্যা। পার্কের অনুরোধে জাতীয় পতাকা শিলার পরিবর্তে শাকিল আহামেদের হাতে। গত এসএ গেমসে এ শ্যুটারও স্বর্ণ জিতেছেন ৫০ মিটার এয়ার পিস্তলে।

যে কোনো গেমস বা খেলাতেই জাতীয় পতাকা বহন যে কারো জন্যই গর্বের। পুলে ভালো ফলাফলের জন্য শিলা সে ত্যাগটুকুও করছেন। কোচ পার্ক তে গুন শিলাকে নিয়ে আশাবাদী। ঢাকা ত্যাগের আগে জাগো নিউজকে পার্ক বলেছিলেন তার বিশ্বাস শিলা পদক জিতবে। তবে পদকের রং কি হবে তা বলতে পারছে না। শিলাও একটি পদক জয়ের খবর শোনাতে পারবেন বলে আশারবানী শুনিয়ে গিয়েছেন।

এসএ গেমসে শিলা স্বর্ণ জিতেছেন ৫০ ও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে। তবে বাকুতে তার বেশি প্রত্যাশা ৫০ মিটারে। অনুশীলনে তিনি এ ইভেন্টে ৩৩.১৫ সেকেন্ড। গত এসএ গেমসে এ ইভেন্টে শিলা স্বর্ণ জিতেছেন ৩৪.৮৮ সেকেন্ড সময় নিয়ে। তবে শিলার আশাটা বাড়িয়েছে গত ইসলামী সলিডারিটি গেমসে স্বর্ণ জেতা মালয়েশিয়ান কন্যা ক্রিস্টিনা লো’র সাম্প্রতিক টাইমিং।

ক্রিস্টিনা স্বর্ণ জিতেছিলেন ৩৩.২৩ সেকেন্ড সময় নিয়ে। সাম্প্রতি ক্রিস্টিনা মালয়েশিয়ান জাতীয় চ্যাম্পিয়নশিপে এ ইভেন্টে সময় নিয়েছেন ৩৩.৭০ সেকেন্ড। বাকুকে সম্ভাব্য এ মালয়েশিয়ান প্রতিদ্বন্দ্বীর খোঁজ-খবর রেখেছেন বাংলাদেশের জলকন্যা। শিলা ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিটে বাকুতে পুলে নামছেন বাংলাদেশ সময় শনিবার দুপুর ১২ টায়। তার আরেক ইভেন্ট ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিট ১৫ মে।

শুক্রবারের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠনের পরদিন থেকেই শুরু হবে ৫৪ দেশের ৩০০০ অ্যাথলেটের শ্রেষ্ঠত্বের লড়াই। প্রথম দিনে মাহফুজা খাতুন শিলা ছাড়াও আরো চার ইভেন্ট আছে বাংলাদেশের। শ্যুটিংয়ে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে সৈয়দা আতকিয়া হাসান, মাহফুজা জান্নাত জুঁই এবং ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে আবদুল্লাহ হেল বাকি ও রাব্বি হাসান রেঞ্জে নামবেন শনিবার।

সাঁতারে মেয়েদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে নাঈমা আক্তার, ৮০০ মিটার ফ্রিস্টাইলে নাজমা খাতুন, ছেলেদর ৫০ মিটার ব্রেস্ট্রস্ট্রোক আরিফুল ইসলাম পুলে নামবেন। ভারোত্তোলনে ফুলপতি চাকমা ৫৩ কেজিতে ওজন শ্রেনীতে খেলবেন। কারাতেতে মাউনজেরা বর্ণা ৫০ কেজি ওজন শ্রেণীতে ও আল আমিন ইসলাম ৬০ কেজিতে অংশ নেবেন। জিমন্যাস্টিকসে সাদ্দাম হোসেন ফ্লোর এক্সারসাইজ, প্যারালাল বার ও রিংসে অংশ নেবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :