ভোর ৫:১৯, বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রস্তুতি ম্যাচে তামিমের দুর্দান্ত সেঞ্চুরি
প্রস্তুতি ম্যাচে তামিমের দুর্দান্ত সেঞ্চুরি
মে ২৭, ২০১৭

ত্রিদেশীয় সিরিজের প্রায় প্রতিটি ম্যাচেই রান পেয়েছেন। চার ম্যাচের দুই ম্যাচেই পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখা। সেই ধারাবাহিকতা ধরে রেখে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন তামিম। ৮৮ বলে ৯ চার ৪ ছয়ে সেঞ্চুরি তুলে নেন বাঁ-হাতি এই ওপেনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২২৭ রান।

বার্মিংহামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার তামিম ও সৌম্য। তামিম একটু ধীর গতিতে খেললেও সৌম্য রানের চাকা সচল রাখছিলেন। তবে নিজের ইনিংসটাকে খুব বেশি বড় করতে পারেননি বাঁ-হাতি এই ওপেনার। ব্যক্তিগত ১৯ রান করে জুনায়েদ খানের বলে বাবর আজমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান টাইগার এই তারকা।

তবে সৌম্যের বিদায়ের পর চেনা রূপে ব্যাট করতে থাকেন এই ব্যাটসম্যান। জুনায়েদ খানের এক ওভারেই তুলেন ২৫ রান। পাকিস্তানের বাকি বোলারদেরও ছেড়ে কথা বলেননি তামিম। ৩৯ বলে ৭ চার ২ ছয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন বাঁ-হাতি এই ওপেনার।

তামিমের পর পাকিস্তান বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন ইমরুল। ৪৬ বলে ৭ চারে হাফ সেঞ্চুরি তুলে নেন বাঁ-হাতি এই ব্যাটসম্যানও। তবে এরপর ব্যক্তিগত ৬১ রানে সাজঘরে ফেরেন ইমরুল। আউট হওয়ার আগে দুইজন মিলে গড়েন ১৪২ রানের জুটি।

ইমরুলের বিদায়ের পর মুশফিককে সঙ্গে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান তামিম। তুলে নেন নিজের সেঞ্চুরি। তবে এরপর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি তামিম। ১০২ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :