সকাল ৬:৫০, রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রথমবারের মতো বিদেশি লিগে দল পেলেন সাব্বির-ইমরুল
প্রথমবারের মতো বিদেশি লিগে দল পেলেন সাব্বির-ইমরুল
মে ২৬, ২০১৭

আইপিএলের নিলামে ডাক পেয়েছিলেন সাব্বির রহমান। কিন্তু তার ব্যাপারে আগ্রহ দেখায়নি কোনো দল। যে কারণে আইপিএলের নিলামে অবিক্রীত থেকে যান বাংলাদেশ ক্রিকেটের টি-টোয়েন্টি স্পেশালিস্ট খ্যাত এই ব্যাটসম্যান।
অপেক্ষার অবসান হলো। প্রথমবারের মতো বিদেশি লিগে দল পেলেন সাব্বির রহমান। তিনি খেলবেন আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এসপাগিজা টি-টোয়েন্টি লিগে। সাব্বিরকে নিয়েছে কাবুল ইগলস। তাকে দলে টানতে দলটিকে খরচ করতে হয়েছে ৭ লাখ আফগানি। যা বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ২৬ হাজার টাকা।
প্রথমবারের মতো বিদেশি লিগে খেলার সুযোগ পাচ্ছেন ইমরুল কায়েসও। বাংলাদেশি এই ওপেনারকে কিনেছে বুস্ট ডিফেন্ডার্স। তার মূল্য সাব্বিরের সমান, ৭ লাখ আফগানি। বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ২৬ হাজার টাকা।
আফগান লিগে খেলবেন তামিম ইকবাল। বাংলাদেশের ড্যাশিং এই ওপেনারকে নিয়েছে স্পিনগড় টাইগার্স। তামিমকে পেতে স্পিনগড়কে খরচ করতে হয়েছে সাব্বির-ইমরুলের তিনগুণ। অর্থাৎ ২১ লাখ আফগানির বিনিময়ে তামিমকে নিয়েছে স্পিনগড়। বাংলাদেশি মুদ্রায় খরচের পরিমাণটা ২৪ লাখ ৮০ হাজার টাকা।
প্রসঙ্গত, ছয় দল নিয়ে আয়োজন করা হবে আফগান লিগ। এই টুর্নামেন্টে বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন। টুর্নামেন্টটি শুরু হবে ১৮ জুলাই, ফাইনাল ২৮ জুলাই। যুদ্ধ কবলিত দেশটিতে বাংলাদেশের ক্রিকেটাররা খেলবেন কিনা, সেটাই দেখার বিষয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :