সকাল ৭:৪৯, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / পাঞ্জাবকে গুঁড়িয়ে দুইয়ে পুনে
পাঞ্জাবকে গুঁড়িয়ে দুইয়ে পুনে
মে ১৫, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

ম্যাচটা দুই দলের জন্যই বাঁচা-মরার লড়াই। যারা জিতবে, তারা প্লে-অফে উঠবে। যারা হারবে, তারা বিদায় নেবে। আর এমন সমীকরণে আজ রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ন্যূনতম লড়াই ছাড়াই অসহায় আত্মসমর্পণ করল কিংস ইলেভেন পাঞ্জাব। দলটিকে আইপিএলে তাদের সর্বনিম্ন ৭৩ রানে অলআউট করার পর ৯ উইকেটে জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে পুনে।

এই ম্যাচ শেষ হওয়ার মধ্যে দিয়ে আইপিএলের সেরা চারে (প্লে-অফ) কারা খেলবে, সেটাও চূড়ান্ত হয়ে গেল। আগের দিন কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। আজ পুনের জয়ে দুই থেকে তিনে নেমে গেছে গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। আর চারে কলকাতা।

আগামী ১৬ মে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে মুম্বাই ও পুনে। যারা জিতবে, তারা সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দলটি অবশ্য ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাবে। এলিমিনেটরে হায়দরাবাদ ও কলকাতা ম্যাচে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন স্বাগতিক দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। ইনিংসের প্রথম বলেই মার্টিন গাপটিলকে আউট করে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন পেসার জয়দেব উনাডকট।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাঞ্জাব অর্ধশত রানের আগেই অর্ধেক ব্যাটসম্যান খুইয়েছে। জয়দেব, শারদুল ঠাকুর, ড্যানিয়েল ক্রিস্টিয়ানদের পেস আর অ্যাডাম জামপার স্পিন আক্রমণে দিশেহারা হয়ে ১৫.৫ ওভারেই ৭৩ রানে গুটিয়ে গেছে পাঞ্জাবের ইনিংস। আইপিএলে এটিই পাঞ্জাবের সর্বনিম্ন স্কোর।

পাঞ্জাবের ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল চারজন। সর্বোচ্চ ২২ রান অক্ষর প্যাটেলের। ঋদ্ধিমান সাহা করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান। ১৯ রানে ৩ উইকেট নিয়ে পুনের সেরা বোলার শারদুল। উনাডকট, ক্রিস্টিয়ান ও জামপা নিয়েছেন ২টি করে উইকেট। একটি রানআউট।

জবাবে রাহুল ত্রিপাথির উইকেট হারিয়ে ৪৮ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় পুনে। ৩৪ বলে একটি করে চার ও ছক্কায় ৩৪ রানে অপরাজিত ছিলেন অজিঙ্কা রাহানে। ১৫ রানে অপরাজিত থাকেন অধিনায়ক স্মিথ। ২৮ রান করে অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন ত্রিপাথি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :