রাত ৯:১৩, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / পাকিস্তান এখনও অনেক বড় দল : মাশরাফি
পাকিস্তান এখনও অনেক বড় দল : মাশরাফি
মে ২৭, ২০১৭

পাকিস্তানকে র‌্যাংকিংয়ে নিচে ফেলে দেয়া হয়েছে আরও দুই বছর আগে। পাকিস্তানের আগেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাঠে নামার আগে সেই পাকিস্তানের বিপক্ষেই নিজেদের ঝালিয়ে নেয়ার ম্যাচ মাশরাফিদের। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তুতিটা কেমন হলো, এই ম্যাচ যেন তার মডেল টেস্ট। বার্মিংহ্যামের এজবাস্টনে বাংলাদেশ সময় আজ বিকেল ৩.৩০ এ মুখোমুখি হবে দুই দল।

প্রস্তুতি ম্যাচের আগে প্রতিপক্ষ পাকিস্তানকে নিয়েও সতর্ক বাংলাদেশ। তাদেরকে সমীহই করছে বাংলাদেশ। বরং, মাশরাফি বিন মর্তুজা জানিয়ে দিলেন র্যাংকিংয়ে নিচে থাকলেও তারা এখনও অনেক বড় দল। বড় দল বলে পাকিস্তানের ওপরও চাপ থাকবে বলে জানালেন তিনি।

এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘যদি কিছু করতে চান, সেটা করার এটাই সময়। আমরা যদি কিছু করতে চাই, তা করার এটাই সময়। দরকার হলো সামনে এগিয়ে কাজে নামার। যখনই আমরা তাদের সঙ্গে খেলি না কেন, পাকিস্তানই বড় দল। আর এ ধরনের টুর্নামেন্টে সবার ওপরেই চাপ থাকে।’

তাই বলে নিজেদের ওপর বিশ্বাস হারিয়ে ফেলছেন মাশরাফি? তিনি জানিয়ে দিলেন, নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে বাংলাদেশ,‘এই দলটা খুব শক্তিশালী। নিজেদের দিনে যে কোনো দলকে গুঁড়িয়ে দিতে পারে। তাই খুব ভালো সুযোগ আছে বড় কিছু করার।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাটিং-বোলিংয়ে অনেক উন্নতি করলেও ফিল্ডিংয়ে কিছুটা পিছিয়ে। মাশরাফির বিশ্বাস, এই বিভাগেও সমানভাবে উন্নতি করার সুযোগ আছে এবং এই চ্যাম্পিয়ন্স ট্রফিতেই সে উন্নতিটা তারা দেখাতে চান। একই সঙ্গে মাশরাফি এটাও জানিয়ে দিয়েছেন, তার দল নির্দিষ্ট একজন বোলারের ওপর নির্ভরশীল নয়।

মোস্তাফিজুর রহমানের ওপর অতিমাত্রায় নির্ভরশীল হয়ে পড়েছে কি না দল, এটা জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা শুধু মাত্র মোস্তাফিজের ওপর নির্ভরশীল নই। আরও অনেক ভালোমানের বোলার আমাদের হাতে রয়েছে। গত দুই বছর মোস্তাফিজ দারুণ পারফরম্যান্স করে আসছে। এরপর ইনজুরির কারণে কাঁধে অস্ত্রোপচার করতে হয়েছে। সেখান থেকেও খুব ভালোভাবে আমাদের মাঝে ফিরে এসেছে সে এবং আমাদের জয়ে দারুণ ভুমিকা রাখছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :