ভোর ৫:২১, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ
পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ
মে ৫, ২০১৭

বার্বাডোজ টেস্টে পাকিস্তানকে ১০৬ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতা ফেরালো ওয়েস্ট ইন্ডিজ। শ্যানন গ্যাব্রিয়েলের ক্যারয়িার সেরা বোলিংয়ে পাকিস্তানকে ৮১ রানে অলআউট করে জেসন হোল্ডারের দল।
ইতিহাস সৃষ্টি করার ম্যাচে ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট বিলিয়ে দিতে থাকে পাকিস্তান। দলের ১০ রানে সফরাজের বিদায়ের পর কোন রান না করেই সাজঘরে ফেরেন বাবর আজম। দলীয় ২৭ রানে ব্যক্তিগত ৫ রান করে আউট হন শেষ টেস্ট সিরিজ খেলতে নামা ইউনিস খান। প্রথম ইনিংসে তিন উইকটে তুলে নেওয়া লেগ স্পিনার দেবেন্দ্র বিশু বল হাতে নেওয়ার সুযোগই পাননি। ওয়স্টে ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে লেগ স্পিনার ইয়াসরি শাহ ৯৪ রানে ৭ উইকেট নেওয়ার পর বিশুকেই ভাবা হয়েছিলো মূল হুমকি হিসবে। কিন্তু তিনি আক্রমণে আসার আগেই অলআউট হয়ে যায় পাকস্তিান।
দলের বিপর্যয়ে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন শেষ সিরিজ খেলতে নামা অধিনায়ক মিসবাহও। কোন রান না করেই ফিরে যান তিনি সাজঘরে। এরপর দ্রুত আসাদ শফিক (০), আহমেদ শেহজাদ (১৪) ও শাদাব খান (১) বিদায় নিলে ৩৫ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। এরপর সরফরাজ আহমেদ এবং মোহাম্মদ আমির ধরে খেলার চেষ্টা করলেও ৮১ রানে থামে পাকিস্তানের ইনিংস। সর্বোচ্চ ২৩ রান আসে সরফরাজ আহমেদের ব্যাট থেকে। আর দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন আমির।
পাকিস্তানি ব্যাটসম্যানের সামনে এদিন ভয়ঙ্কর রূপ ধারণ করেন শ্যানন গ্যাব্রিয়েল। ১১ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে পাকিস্তানের পাঁচটি উইকেট তুলে নেন এই তারকা। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট পেলেন গ্যাব্রিয়েল। এছাড়া জেসন হোল্ডার তিনটি এবং দুটি উইকেট লাভ করেন জোসেফ।
এর আগে ব্রিজটাউনের কেনসিংটন ওভালে ৯ উইকেটে ২৬৪ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। চার রান যোগ করেই নিজেদের শেষ উইকেট হারায় দলটি। বিশুকে আজহারের ক্যাচে পরিণত করে ইনিংসে নিজের সপ্তম উইকেট নেন ইয়াসির শাহ। আগামী বুধবার ডমেনিকার রসুইয়ে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষে টেস্ট। সেই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবনে মিসবাহ-ইউনুস।
সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ : ৩১২ ও ২৬৮, পাকিস্তান : ৩৯৩ ও ৮১।
ফল: ওয়েস্ট ইন্ডিজ ১০৬ রানে জয়ী, ম্যান অব দ্য ম্যাচ: শ্যানন গ্যাব্রিয়েল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :