ভোর ৫:২০, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / পাকিস্তানকে কোনো ক্ষতিপূরণ দেবে না ভারত
পাকিস্তানকে কোনো ক্ষতিপূরণ দেবে না ভারত
মে ১৩, ২০১৭

কয়েকদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই বরাবর লিগ্যাল নোটিশ পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের দাবি, ২০১৪ সালে স্বাক্ষরিত সমঝোতা স্বারক অনুযায়ী পারস্পরিক যে সিরিজ বিনিময় হওয়ার কথা ছিল, সেগুলো খেলতে ভারত রাজী না হওয়ায় বিশাল আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছে পাকিস্তান। পিসিবির লিগ্যাল নোটিশে পর ভারতীয় ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, পাকিস্তানকে কোন ক্ষতিপূরণ দেবে না ভারত, এমনকি মামলা করেও লাভ নেই।

চুক্তি অনুযায়ী ২০১৫ থেকে ২০১৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা ছিল ভারত ও পাকিস্তানের মধ্যে। কিন্তু সীমান্তে দুদেশের সম্পর্ক উষ্ণ হয়ে ওঠায় ভারত সরকারের পক্ষ থেকে এই সিরিজ না খেলতে আদেশ দেওয়া হয় দেশের ক্রিকেট বোর্ডকে। আর সিরিজ না হওয়ায় পিসিবি ২০ থেকে ৩০ কোটি ডলারের মতো আর্থিক ক্ষতির মুখে পড়েছে। তাই ক্ষতিপূরণ হিসেবে ভারতের কাছে ছয় কোটি মার্কিন ডলার দাবি করেছে পিসিবি।

তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পিসিবির সঙ্গে শুধু দ্বিপাক্ষিক একটা সমঝোতা স্মারকে সই করা হয়েছিল, কিন্তু এর কোনো আইনি বাধ্যবাধকতা নেই। তাই কোনো সিরিজ না হলে কোনো ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় ভারত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :