সন্ধ্যা ৬:৫৫, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / নতুন মোহামেডানেরও’ শুরুতে সেই পুরোনো দশা
নতুন মোহামেডানেরও’ শুরুতে সেই পুরোনো দশা
মে ১৫, ২০১৭

এক ঝাক অভিজ্ঞ খেলোয়াড়ের সঙ্গে ঢাকার মাঠের দুই পরীক্ষিত বিদেশি। বাংলাদেশ ও ভারত জাতীয় দলের সাবেক কোচ সৈয়দ নাইমুদ্দিনও ডাগআউটে। বিগ বাজেটের দল গড়ে নতুন যাত্রার ঈঙ্গিত দিয়েছিল মোহামেডান; কিন্তু মৌসুমের শুরুতে ‘নতুন মোহামেডানের’ দশাটা থাকলো সেই পুরোনোই। হার দিয়েই শুরু করলো সাদা-কালোরা। মোহামেডানে সৈয়দ নাইমুদ্দিনের অভিষেকটাও ভরে থাকলো হারের বেদনায়। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেডারেশন কাপের রাতের খেলায় চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরেছে সাবেক চ্যাম্পিয়নরা।

রেফারি শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গেই চট্টগ্রাম আবাহনীর কোচ সাইফুল বারী টিটু ছুটে গেলেন মোহামেডানের ডাগআউটে। সাদা-কালোদের নতুন কোচ নাইমুদ্দিনের সঙ্গে হাত মিলিয়ে মাঠের পাশে মাথা নিচু করে বসে থাকা খেলোয়াড়দেরও দিয়ে এলেন সান্তনা। মোহামেডানের ঘরের ছেলে টিটুর গ্রুপ পর্বটা একটু আবেগেরই। তার সাবেক দুই ক্লাব মোহামেডান ও আরামবাগ যে তার প্রতিদ্বন্দ্বী। তবে মোহামেডানকে হারিয়ে টিটুর দল এক পা দিয়েই রাখলো কোয়ার্টার ফাইনালে।

দায়িত্ব নিয়ে দলটিকে বেশিদিন পরখ করার সময় পাননি সৈয়দ নাইমুদ্দিন। তবে প্রথম ম্যাচে দলের গোলরক্ষক ও ডিফেন্ডাররা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন গুরুত্বপূর্ণ এ পজিশনে আরো কাজ করতে হবে তাকে। ম্যাচের পর সে ঈঙ্গিতও দিয়েছেন ৭৩ বছর বয়সী এ কোচ, ‘গোল দুটি তো আমরা উপহারই দিয়েছি। দলটিকে বুঝে উঠতে বেশি সময় পাইনি। অনেককে তো চিনিই না।’

৩৬ ও ৫৬ মিনিটে ডিফেন্সের ভুলে গোল হজম করেছে মোহামেডান। মাঝ মাঠ থেকে বাড়ানো বল ধরে নাইজেরিয়ান আফিজ অনেকটা বাধাহীনভাবেই গোল করে এগিয়ে দেন। ব্যবধান দ্বিগুণ করেছেন কৌশিক বড়ূয়া। মোহামেডানের দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করে তরুণ এ মিডফিল্ডার।

দুই গোলে পিছিয়ে পড়ে গা ঝাড়া দিয়ে উঠেছিল সাদা-কালোরা। প্রতিপক্ষের কোচ সাইফুল বারী টিটুর ডিফেন্সিভ কৌশলের সুযোগ নিয়ে এক পর্যায় চড়াও হয়েই খেলেছেন নাইমুদ্দিনের শিষ্যরা। তাতে ব্যবধান কমলেও ম্যাচে আর ফেরা হয়নি ফেডারেশন কাপের সর্বাধিক ট্রফিজয়ী দলটির। ৭৪ মিনিটে বদলি খেলোয়াড় তকলিস ব্যবধান কমিয়েছেন। মাঝমাঠ থেকে বাড়ানো বল ধরে নিখুঁতভাবে জালে পাঠিয়েছেন এ ফরোয়ার্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :