বিকাল ৩:৫৩, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / দ্বিগুণ করা হলো অংশগ্রহন ফি
ফেডারেশন কাপ ফুটবল
দ্বিগুণ করা হলো অংশগ্রহন ফি
মে ১২, ২০১৭

দলগুলোকে খুশি করতে এবং ফেডারেশন কাপ ফুটবলে জটিলতা কাটাতে দ্বিগুণ করা হলো অংশগ্রহন ফি। আগে বাফুফে ঘোষণা দিয়েছিল ফেডারেশন কাপে অংশগ্রহনকারী প্রত্যেক দল পাবে ১ লাখ টাকা করে। বৃহস্পতিবারের সভায় তা দ্বিগুণ করে ২ লাখ টাকা করা হয়েছে। চ্যাম্পিয়ন প্রাইজমানি ৫ লাখ থেকে বাড়িয়ে করা হয়েছে ৬ লাখ ও রানার্সআপ দলের প্রাইজমানি ৩ থেকে বেড়ে হলো ৪ লাখ।
ফেডারেশন কাপ মাঠে গড়ানোর তিনদিন আগে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। প্রিমিয়ার লিগের ১২ ক্লাবের মধ্যে ৭টি বাফুফেকে চিঠি দিয়েছিল চারটি শর্তসহ। যার মধ্যে অন্যতম ছিল ক্লাবগুলোর পাওনা পরিশোধ। সঙ্গে ছিল নতুন মৌসুমে কোন টুর্নামেন্টে কি সুযোগ-সুবিধা থাকবে তা আগে নিশ্চিত করার দাবি।
মোহামডান, শেখ জামাল, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স, আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাব যৌথভাবে এ চিঠি দেয়ার পর বৃহস্পতিবার বাফুফের প্রফেশনাল লিগ কমিটি জরুরী সভায় বসে ফেডারেশন কাপের প্রাইজমানি ও পার্টিসিপেশনমানি বাড়িয়ে দিয়েছে।
সভা শেষে ব্রাদার্স ইউনিয়নের পরিচালক ও ফুটবল ম্যানেজার আমের খান বলেছেন, ‘ফেডারেশন কাপের বিষয়টি সুরাহা হয়েছে। সামনে যেহেতু রমজান তাই আমরা ১৩ মে থেকেই খেলতে রাজি হয়েছি। সভায় লিগ সংক্রান্ত দাবিগুলোর বিষয়টি লিগের আগেই সমাধানের সিদ্ধান্ত হয়েছে।’
শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী ও নবাগত সাইফ এসসির মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ফেডারেশন কাপ। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ব্রাদার্স ও বিজেএমসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :