সন্ধ্যা ৬:৫৪, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / জন টেরির নতুন রেকর্ড
জন টেরির নতুন রেকর্ড
মে ১৪, ২০১৭

শুধুমাত্র পাঁচবার চ্যাম্পিয়নই নয়, প্রিমিয়ার ফুটবল লিগে চেলসির এই পাঁচ শিরোপাই এসেছে জন টেরির হাত ধরে। আর তাতে প্রিমিয়ার লিগে সবচেয়ে সফল অধিনায়কের মর্যাদাও পেলেন সাবেক ইংলিশ ডিফেন্ডার জন টেরি।
অবশ্য এর আগেই আর স্ট্যাম্পফোর্ড নয়, বলে রেখেছিলেন ৩৬ বছর বয়সী টেরি। শুক্রবার ওয়েস্টব্রমকে ১-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার লিগের শিরোপা জেতে ব্লুজ। এতে ইতালিয়ান কোচ অ্যান্টোনিও কন্তের মতো টেরিও ঢুকে যান রেকর্ড বইয়ের পাতায়। রয় কিনকে পেছনে ফেলে প্রিমিয়ার ফুটবল লিগে সবচেয়ে সফল অধিনায়কের মর্যাদা এখন টেরির। এরআগে দুজনই চারবার করে শিরোপা জয়ের রেকর্ডে ভাগীদার ছিলেন। রেকর্ড পঞ্চম শিরোপা জিতলেন জন টেরি এবার।
১৯৯২ সালের পর আর মাত্র পাঁচজন অধিনায়ক একাধিকবার দলকে চ্যাম্পিয়ন করান। তারা হলেন- রয় কিন, স্টিভ ব্রুস, টনি এডামস, গ্যারি নেভিল, নেমিনজা ভিদিক ও ভিনসেন্ট কোম্পানি। স্যার অ্যালেক্স ফার্গুসনের আমলে সাতজন ভিন্ন অধিনায়কের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন হয়েছিলো। কিন্তু বিভিন্ন সময়ে চেলসির বিভিন্ন কোচ জন টেরির ওপরই ভরসা করেছিলেন। তবে নিয়মিত দলে সুযোগ এবারে মাত্র সাতটি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন জন টেরি। তার অবর্তমানে চেলসির অধিনায়কত্ব করতেন গ্যারি কাহিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :