সকাল ৬:৩৩, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ হকি / টাইব্রেকারে বিকেএসপিকে হারিয়ে সেমিফাইনালে সেনাবাহিনী
টাইব্রেকারে বিকেএসপিকে হারিয়ে সেমিফাইনালে সেনাবাহিনী
মে ১৫, ২০১৭

ক্রীড়া প্রতিবেদক :

এটিএন বাংলা ৩১তম হকি গোল্ডকাপের বাকি দুটি কোয়ার্টার ফাইনাল আজ রোববার অনুষ্ঠিত হয়। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দিনের প্রথম কোয়ার্টার ফাইনালে ময়মনসিংহ জেলাকে ১৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে ঢাকা জেলা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে সাডেন ডেথে বিকেএসপিকে ৭-৬ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আগামিকাল সোমবার দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী। আর বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ঢাকা শিক্ষা বোর্ড ও ঢাকা জেলা।

রোববার দিনের প্রথম কোয়ার্টার ফাইনালে ঢাকা জেলার বড় জয়ে ৪টি গোল করেছেন মাকসুদ আলম হাবুল। ৩টি গোল করেছেন মাহবুব হোসেন। আর ২টি গোল করেছেন রায়হান উদ্দিন। এ ছাড়া রুবেল, সিহাব, ইকবাল, আফসার, রাব্বি সালেহীন, ইমতিয়াজ ও রাকিন একটি করে গোল করেন।

দিনের হাইভোল্টেজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বিকেএসপি দুইবার লিড নিয়েও সেটা ধরে রাখতে পারেনি। শেষ পর্যন্ত ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। সমতা ভাঙতে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানেও সমতা থাকায় সানেড ডেথে নির্ধারিত হয় ম্যাচের ফল।

রোববার ম্যাচের ২১ মিনিটে বিকেএসপির আরশাদ হোসেন গোল করে এগিয়ে নেন দলকে। ২১ মিনিটে খলিলুর রহমানের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। তবে একই মিনিটে সেনাবাহিনীর হাসান যুবায়ের নিলয় গোল করে ব্যবধান কমান (২-১)। ৩৬ মিনিটে বিকেএসপির রকিবুল হাসান গোল করে ব্যবধান ৩-১ করেন। এরপরের গল্পটুকু সেনাবাহিনীর। ৫৮ মিনিটে সেনাবাহিনীর মিলন হোসেন গোল করে ব্যবধান আরো কমান (৩-২)। আর ৬২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হাসান যুবায়ের নিলয় ফিরতি শট নিয়ে বল জালে জড়িয়ে সমতা ফেরান। এই সমতা আর ভাঙেনি।

ফলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানেও সমতা ভাঙে না (৬-৬)। এরপর সাডেন ডেথে সেনাবাহিনী গোল করে এগিয়ে যায়। সাডেন ডেথে বিকেএসপি মিস করে। অন্যদিকে সেনাবাহিনী গোল আদায় করে নেয়। তাতে ৭-৬ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ সেনাবাহিনী।

প্রথম ৫টি শ্যুআউটে সেনাবাহিনীর সাব্বির, রোকনুজ্জামান ও পুষ্কর ক্ষিসা মিমো গোল করেন। মিস করেন শফিকুল ইসলাম ও মিলন হোসেন। শ্যুটআউটে বিকেএসপির হয়ে গোল করেন আরশাদ, রাজু আহমেদ তপু ও সোহানুর রহমান। মিস করেন নাহিয়ান শুভ ও শফিউল শিশির। আর সাডেন ডেথে সেনাবাহিনীর সাব্বির রানা গোল করেন। বিকেএসপির রাজু আহমেদ মিস করেন। 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :