রাত ৩:২০, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ হকি / জিমিকে বাইরে রেখেই এশিয়া কাপের ক্যাম্প
জিমিকে বাইরে রেখেই এশিয়া কাপের ক্যাম্প
মে ৩০, ২০১৭

কি ওয়ার্ল্ড লিগ রাউন্ড-২ শেষে ফেডারেশন কর্মকর্তাদের বিরুদ্ধে মিডিয়ায় বক্তব্য দিয়ে ফেঁসে গেছেন রাসেল মাহমুদ জিমি। ওয়ার্কিং কমিটি জিমিকে আন্তর্জাতিক হকি থেকে ২ বছরের নিষেধাজ্ঞার সুপারিশ করেছে ফেডারেশনকে। হকি ফেডারেশনের নির্বাহী কমিটি জিমির বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এরই মধ্যে বাংলাদেশ হকি ফেডারেশন এশিয়া কাপের ক্যাম্পের জন্য ৪০ জনের নাম ঘোষণা করেছে। যেহেতু জিমির বিষয়টি ঝুলে আছে নির্বাহী কমিটির সিদ্ধান্তের ওপর তাই তাকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে প্রাথমিক দল। ২ জুন খেলোয়াড়দের রিপোর্টিং এবং পরের দিন থেকে অনুশীলন।

জাতীয় দল সমন্বয় কমিটির প্রধান মাহবুব এহসান রানা জাগো নিউজকে বলেছেন, ‘নির্বাহী কমিটি যদি জিমিকে কোনো শাস্তি না দেয় তাহলে সে হয়তো ক্যাম্পে ডাক পাবেন। তবে অন্যরা পারফরমেন্সের কারণে বাদ পড়েছে।’

হকি ওয়ার্ল্ড লিগের দলে ছিলেন কিন্তু ক্যাম্পে ডাক পাননি কৃষ্ণ কুমার, ইমরান হাসান পিন্টু ও কামরুজ্জামান রানা। আর ওই সময় চূড়ান্ত দলে ডাক না পাওয়া পুস্কর খিসা মিমো ও হাসান জুবায়ের নিলয় ফিরেছেন এশিয়া কাপের ক্যাম্পে।

ক্যাম্পে ডাক পাওয়া ৭ খেলোয়াড় আছেন দেশের বাইরে। তারা জার্মানির বিভিন্ন শহর দলের হয়ে সেখানে খেলছেন। ঈদের পরই তাদের ক্যাম্পে যোগ দেয়ার কথা। জার্মানিতে খেলতে জিমিও যাচ্ছেন বুধবার।

অনুশীলন শুরু হবে জার্মান কোচ অলিভার কার্টজের অধীনে। তার সহকারী হিসেবে থাকবেন আলমগীর আলম ও তারিকুজ্জামান নান্নু। গত ওয়ার্ল্ড লিগে অলিভার কার্টজের সঙ্গে কাজ করেছেন দেশের সবচেয়ে সফল কোচ মাহবুব হারুন; কিন্তু তাকে এবার রাখা হয়নি। হারুন কেন নেই সে ব্যাখ্যা দিতে গিয়ে জাতীয় দল সমন্বয় কমিটির প্রধান মাহবুব এহসান রানা বলেছেন, ‘এখন ক্যাম্প শুরু হচ্ছে ১৫ দিনের জন্য। এর পর আবার যখন শুরু হবে তখন কোচ পরিবর্তনও হতে পারে। তবে এ বিষয়ে ভালো বলতে পারবেন ফেডারেশনের সাধারণ সম্পাদক।’

ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা হলেন

জাহিদ হোসেন, অসীম গোপ, আবু সৈয়দ নিপ্পন, বিল্পব কুজুর, মেহেরাব হোসেন কিরন, রেজাউল করীম বাবু, ফরহাদ আহাম্মেদ সিটুল, মামুনুর রহমান চয়ন. আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, সারোয়ার হোসেন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, মাইনুল ইসলাম, পুস্কর খিসা মিমো, আরশাদ হোসেন, মিলন হোসেন, দীন ইসলাম ইমন, হাসান জোবায়ের নিলয়, ফজলে হোসেন রাব্বি, মাহাবুব হোসেন, সবুজ, সাইফুল আলম শিশির, রাকিন, রোকোনুজ্জামন সোহাগ, সাব্বির রানা, রাব্বি সালেহিন রকি, সোয়েব আলী, রাজু আহাম্মেদ, আল নাহিয়ান শুভ, রাজিব দাস, মো. মহসিন, ইয়াসিন আরাফাত, রাতুল আহামেদ অনিক, আলাউদ্দিন, রাব্বি হোসেন, তাহমিদ হক, ইরফানুল হক, সাইফুল ইসলাম, মেহেদি হাসান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :