বিকাল ৩:৫৫, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / জিততে জিততে হেরে গেলো আয়ারল্যান্ড
জিততে জিততে হেরে গেলো আয়ারল্যান্ড
মে ১৫, ২০১৭

জিততে জিততেই হেরে গেলো আয়ারল্যান্ড। নেইল ও’ব্রায়েনের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে জয়ের খুব কাছেই ছিলো আইরিশরা। কিন্তু শেষ দিকে কিউই স্পিনার মিচেল স্যান্টনার জ্বলে ওঠায় হাতছাড়া হলো আয়ারল্যান্ডের জয়। আর ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জয় দিয়েই শুরু করলো নিউজিল্যান্ড। ম্যালাহাইডে নিজেদের প্রথম ম্যাচ জিতলো নিউজিল্যান্ড ৫১ রানে।
টসে হেরে ব্যাট করে ৭ উইকেটে ২৮৯ রান তোলে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন নিল ব্রুম। রস টেলর ৫২ এবং জর্জ ওয়ার্কার ৫০ রান করেন। আইরিশ বোলারদের মধ্যে টিম মুরতাগ ৬২ রানে ২টি। এবং ব্যারি ম্যাকার্থি ৫৯ রানে ২টি উইকেট তুলে নেন।
২৯০ রান তাড়া করতে নামা আয়ারল্যান্ড এগিয়েছে নেইল ও’ব্রায়েনের ব্যাটে চড়েই। একটা সময় আইরিশদের দরকার ছিল ৭৮ বলে ৮৭ রান। হাতে ৫ উইকেট। দলের আশার সলতে হয়ে নেইল তখন অপরাজিত ৯০ রানে। ২৬ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে সমীকরণটা আর মেলাতে পারেনি আয়ারল্যান্ড। তবে আলো ছড়ানো এক সেঞ্চুরিতে কিউইদের ভালোই পরীক্ষায় নিয়েছেন নেইল ও’ব্রায়েন।
২৯০ রানের টার্গেটে নেমে ২৬ রানেই ২ উইকেট হারায় আয়ারল্যান্ড। নেইল ও’ব্রায়েন ও ব্যালবিরনি তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন। তাদের প্রতিরোধে বৃষ্টির সঙ্গে হাত মেলান কিউই স্পিনার মিচেল স্যান্টনার। তবে সবকিছুকে তুচ্ছ করে নেইল ও’ব্রায়েন তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত থামেন তিনি ১০৯ রানে। তাতে ২৩৮ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ৫০ রানে ৫ উইকেট নিয়ে আইরিশ শিবির ধ্বংসযজ্ঞ চালান ম্যাচ সেরা স্যান্টনার। নিউজিল্যান্ডকে সহজে জিততে না দেওয়াটাই হতে পারে এই ম্যাচে আইরিশদের বড় প্রাপ্তি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :