সকাল ৮:৪৩, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি / চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১২ আম্পায়ার, ৩ ম্যাচ রেফারি
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১২ আম্পায়ার, ৩ ম্যাচ রেফারি
মে ১৮, ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা উঠবে আগামী ১ জুন । আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। ১ থেকে ১৮ জুন পর্যন্ত চলবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির লড়াই।
ম্যাচ পরিচালনার জন্য গতকাল বৃহস্পতিবার ১২ সদস্যের এলিট আম্পায়ারিং প্যানেলের নাম ঘোষণা করেছে আইসিসি।এলিট প্যানেলের আম্পায়াররা হলেন-আলীম দার, কুমার ধর্মাসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্রাফানে, ইয়ান গৌল্ড, রিচার্ড ইলিংয়র্থ, রিচার্ড ক্যাটেলবারোহ, নাইজল লং, ব্রছ অক্সেনফোর্ড, সুন্দারাম রবি, পল রাইফেল ও রড টাকার। আর এতে ম্যাচ রেফারি থাকবেন ৩ জন। তারা হলেন-ক্রিস ব্রড, ডেভিড বুন ও অ্যান্ডি পাইক্রফট। শুধু মূল আসর নয়, ওয়ার্মআপ ম্যাচেও দায়িত্ব পালন করবেন তারা। পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফিতে আম্পায়ারিং করতে যাচ্ছেন ২০০৯ ও ২০১১ সালে সেরা আম্পায়ারের পুরস্কার পাওয়া আলীম দার। ইয়ান গৌল্ড তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস ট্রফিতে ম্যাচ পরিচালনা করবেন। দ্বিতীয়বারের মতো নাম লিখালেন ধর্মাসেনা, ইরাসমাস, কাটেলবারোহ, লং, অক্সেনফোর্ড এবং টাকার। এবারই অভিষেক হতে যাচ্ছে গ্রাফানে, ইলিংয়র্থ, রবি ও রাইফেলের। চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ওভালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। ম্যাচে অনফিল্ড আম্পায়ার থাকবেন সুন্দারাম রবি ও রড টাকার। তৃতীয় ও চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন অক্সেনফোর্ড ও গ্রাফানে। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন বুন।
৫ জুন ওভালে খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ার থাকবেন নাইজেল লং ও ক্রিস গ্রাফেনি। ইয়ান গৌল্ড তৃতীয় ও সুন্দারাম রবি চতুর্থ আম্পায়ার থাকবেন। ম্যাচ রেফারি থাকবেন ক্রিস ব্রড। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। কার্ডিফে অনুষ্ঠিত হওয়া ম্যাচে মাঠে দায়িত্ব পালন করবেন নাইজেল লং ও ইয়ান গৌল্ড। তৃতীয় আম্পায়ার আলীম দার, চতুর্থ আম্পায়ার রিচার্ড ইলিংয়র্থ। এই ম্যাচেও রেফারি থাকবেন ক্রিস ব্রড।
এদিকে আইসিসির মূলমঞ্চে মাঠে নামার আগে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠের আম্পায়ার থাকবেন ইলিংয়র্থ ও রাইফেল। ভারতের বিপক্ষে ম্যাচ পরিচালনা করবেন ইরাসমাস ও লং। প্রসঙ্গত, দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের আম্পায়ার নির্বাচন করেনি আইসিসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :