সকাল ৭:৪৫, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / চ্যাম্পিয়নস ট্রফি জিতবে ভারত : কপিল দেব
চ্যাম্পিয়নস ট্রফি জিতবে ভারত : কপিল দেব
মে ১৩, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

ভারতের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব বিশ্বাস করেন, আসন্ন চ্যাম্পিয়নন্স ট্রফি ঘরে তোলার সামর্থ্য রয়েছে ভারতের। তিনি মনে করেন, ভারত ইংল্যান্ড থেকে এবারও চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে নিয়ে আসবে।

আগামী ১ ‍জুন থেকে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দলকে নিয়ে ইংল্যান্ডে বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। টুর্নামেন্টের উত্তেজনা শুরু থেকে ছড়িয়ে দিতে আইসিসি ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে রেখেছে। আইসিসি থেকে রাজস্ব হারানোয় ধারণা করা হচ্ছিল ভারত চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিবে না। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা ঠিকই দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

চ্যাম্পিয়নস ট্রফির সবশেষ আসরে শিরোপা তুলেছিলে মাহেন্দ্র সিং ধোনীর দল। এবার বিরাট কোহলির নেতৃত্বে খেলবে ভারত। ওই দলের আট ক্রিকেটার এবার ভারতের জার্সিতে মাঠ মাতাবেন। দলের সেরা ক্রিকেটাররা থাকায় কপিল দেবের বিশ্বাস ভারত এবারও শিরোপা ঘরে তুলবে।

শুক্রবার দিল্লিতে এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রিকেটের এ কিংবদন্তী বলেন,‘ভারত যেভাবে খেলছে…আমি বিশ্বাস করি তাদের শিরোপা জয়ের সামর্থ্য রয়েছে। শিরোপা না জেতার কোনো কারণ আমি দেখছি না।এখানে প্রতিপক্ষরা বেশ দূর্দান্ত, শক্তিশালী। তবুও আমরা আত্মবিশ্বাসী। সবথেকে ভালো দিক হচ্ছে শেষবার আমরা এখানে খেলেই শিরোপা জিতেছি। এটা আমাদের এগিয়ে রাখছে।’

১৯৮৩ এর বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব মনে করেন, ভারতকে চ্যাম্পিয়নস ট্রফিতে সবথেকে বেশি চ্যালেঞ্জ জানাবে ইংল্যান্ড। এইউন মরগানের দলকে নিয়েই যত ভয় কপিল দেবের। ইংল্যান্ডকে নিয়ে কপিল দেব বলেন,‘আপনি সবগুলো দলকে হারাতে পারবেন কিন্তু ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারানো কঠিন। তারা দারুণ দল। অন্যান্য দলগুলোর থেকে তারা কন্ডিশন সম্পর্কে বেশি অবগত।’

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। ৪ জুন এজবাস্টনে মাঠে নামবে দুই দল। এরপর ৮ জুন ও ১১ জুন শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা। মাঠে নামার আগে আগামী ৩০ জুন বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ধোনির দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :