রাত ১০:০৭, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / চট্টগ্রাম আবাহনীতে ধরাশায়ী মোহামেডান
ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবল
চট্টগ্রাম আবাহনীতে ধরাশায়ী মোহামেডান
মে ১৪, ২০১৭

প্রায় ৬ কোটি টাকা খরচ করে দল গড়েও ফেডারেশন কাপের শুরুতেই হোঁচট খেতে হলো ঢাকা মোহামেডানকে। চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় আলোচিত ভারতীয় কোচ নৈমুদ্দিনের শিষ্যদের। বন্দরনগরীর দলটির হয়ে একটি করে গোল করেন ওলাদিপো ও কৌশিক বড়–য়া। আর ব্যবধান কমানো একমাত্র গোলটি এসেছে তকলিসের পা থেকে। এ জয়ে ‘সি’ গ্রুপের লড়াইয়ে শেষ আটের পথে সবার আগে এক পা দিয়ে রাখলো চট্টগ্রাম আবাহনী।
নতুন মৌসুমে দল গঠনের পর পরই সাদা-কালো শিবিরকে নিয়ে শুরু হয়েছিল আলোচনা। কারণ কোটি কোটি টাকা খরচ করলেও বর্তমান সময়কার তারকা ফুটবলারদের দলে ভেড়াতে পারেনি মতিঝিল ক্লাবপাড়ার দলটি। বরং টাকার বস্তা দিয়ে ‘বয়স্ক’ ফুটবলারদেরকেই দলে ভিড়িয়েছিল তারা। দল-বদলের বাজারে ফুটবলার বাছাইয়ে মোহামেডান যে ভুল করেছিল, সেটা মাঠেই প্রমান হলো এবার। আক্রমনে ছিল না কোনো পরিকল্পনা কিংবা ফিনিসিং। ফলে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে এমিলি-এনামুল-ফয়সালদের।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রাত সাড়ে সাতটায় শুরু হওয়া ম্যাচে দারুন ছন্দে খেলেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। দু’টি গোলেই স্পষ্ট ফিনিসিং ছিল। তবে মোহামেডানের বিরুদ্ধে গোলের জন্য ৩৫ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়। সাদা-কালো শিবিরকে প্রথম হতাশায় ডুবিয়েছেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড ওলাদিপো। সতীর্থের থ্রু পাস থেকে বল পেয়ে মোহামেডানের দুই ডিফেন্ডার মো. লিংকন ও সাদাত হোসেনের মাঝ দিয়ে বল নিয়ে বক্সের সামনে গিয়ে দারুন এক শটে গোল আদায় করে নেন ওলাদিপো (১-০)। মোহামেডানের গোলরক্ষক রাসেল মাহমুদ ডানদিকে ঝাঁপ দিলেও বলের নাগাল পাননি।
দ্বিতীয়ার্ধের দশ মিনিটেই গোলের গ্রাফটা একধাঁপ উপরে নিয়ে যান কৌশিক বড়–য়া (২-০)। ডিফেন্সের ভুলেই আবারো পিছিয়ে পড়ে সাদা-কালো শিবির। রক্ষণভাগের দূর্বলতা ফুঁটে উঠেছে দু’টি গোলেই। ম্যাচের ৭৪ মিনিটে ম্যাজিক দেখান গত মৌসুমের পুরোটা সময় ইনজুরিতে থাকা তকলিস আহম্মেদ। ডি বক্সের প্রায় ২৫ গজ দূর থেকে জোড়ালো শটে ব্যবধান কমিয়ে আনেন সিলেটের এ ফরোয়ার্ড (২-১)। কিন্তু শেষ রক্ষা হয়নি। পরাজিত হয়েই মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী দল মোহামেডান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :