রাত ১:২০, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / কোয়ার্টাররের পথে শেখ জামাল
ফেডারেশন কাপ ফুটবল
কোয়ার্টাররের পথে শেখ জামাল
মে ১৪, ২০১৭

ফেডারেশন কাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচেই বাজিমাত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। রবিবার ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালের পথে এক পা এগিয়ে গেছে তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল সাড়ে চারটায় শুরু হওয়া ম্যাচে ধানমন্ডির ক্লাবটির হয়ে একটি করে গোল করেছেন মমুদু বাহ, নূরুল আবসার ও সোহেল মিয়া। আগামি মঙ্গলবার একই ভেন্যুতে শক্তিশালী শেখ রাসেল ক্রীড়া চক্রের বিরুদ্ধে মাঠে নামবে ফরাশগঞ্জ। ঐ ম্যাচে ড্র করলেও ফেডকাপ থেকে বিদায় নিতে হবে পুরান ঢাকার ক্লাব দলটিকে।
বল মাঠে গড়ানোর পর থেকেই ফরাশগঞ্জের দূর্গে আঘাত হানতে শুরু করেছিল জোসেফ আফুসির শিষ্যরা। ম্যাচের ৯ মিনিটে সেই আক্রমনের ফলও পেয়ে যায়। শেখ জামালের গিনিয়ান ফরোয়ার্ড মমুদু বাহ বল নিয়ে বক্সে প্রবেশ করলে তাকে রাফ ট্যাকল করেন ফরাশগঞ্জের ডিফেন্ডার মালিক মেন্দি। রেফারী আনিসুর রহমান পেনাল্টির নির্দেশ দেন। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন পেনাল্টি আদায় করা মমুদু বাহ নিজেই (১-০)।
এরপরও আরো কয়েকবার সংঘবদ্ধভাবে আক্রমন রচনা করেছিল পেশাদার লিগের তৃতীয় স্থানে থাকা শেখ জামাল। তবে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের। বিরতি থেকে ফিরে নিজেদের কিছুটা গুছিয়ে নিয়েছিল ফরাশগঞ্জ। কিন্তু সফলতা পাওয়াতো দূরের কথা, উল্টো ৫৭ মিনিটে আরো একটি গোল হজম করতে হয় পুরান ঢাকার দলটিকে। শেখ জামালের হয়ে গোলের গ্রাফটা এবার দ্বিগুন করেছেন নূরুল আবসার। মধ্যমাঠ থেকে জাহেদ পারভেজের বাড়ানো বল ডানপ্রান্ত দিয়ে মাইনাস করেন বদলী খেলোয়ার সোহেল মিয়া। বক্সে দাঁড়ানো নূরুল আবসার শট নিলেও তা সাইড পোষ্টে লেগে ফিরে এসেছিল। ফিরতি বলে দ্বিতীয় প্রচেষ্টায় নিশানা ভেদ করেন এ ফরোয়ার্ড (২-০)।
ম্যাচ শেষ হওয়ার মিনিটখানেক আগে ফরাশগঞ্জের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন বদলী হিসেবে মাঠে নামা সোহেল মিয়া। বাঁ-প্রান্ত দিয়ে বক্সের বাইরে থেকে তার নেয়া শট রুখতে ব্যর্থ হন ফরাশগঞ্জের গোলরক্ষক বোরহান উদ্দিন (৩-০)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :