সন্ধ্যা ৭:৫২, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ দাবা / এলিগেন্ট দাবায় শাকিল চ্যাম্পিয়ন
এলিগেন্ট দাবায় শাকিল চ্যাম্পিয়ন
মে ২০, ২০১৭

এলিগেন্ট ফিদে র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতায় আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। শাকিল এবং আরো ৪জন খেলোয়াড় ৬ পয়েন্ট করে অর্জন করেন। টাইব্রেকিং পদ্ধতিতে শাকিল চ্যাম্পিয়ন, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন রানার-আপ, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার তৃতীয়, মোহাম্মদ শরীফ হোসেন চতুর্থ এবং ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ পঞ্চম স্থান লাভ করেন।
সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ষষ্ঠ, ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ সপ্তম, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন অষ্টম এবং ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ নবম হন। পাঁচ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে দশম হতে পঞ্চদশ স্থান পান যথাক্রমে মাহতাব উদ্দিন আহমেদ, শফিক আহমেদ, গোলাম মোস্তফা ভূঁইয়া, মুজিবুর রহমান, শরিয়তউল্লাহ ও শাহরিয়ার সালেহীন।
সেরা বালিকার পুরস্কার পান কাজী জেরিন তাসমিন, সেরা মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, সেরা বালক সাজেদুল হক ও সেরা আনরেটেড খেলোয়াড়ের পুরস্কার পান ময়েদুর রহমান মওদুদ। দিনব্যাপী এ র‌্যাপিড দাবা প্রতিযোগিতা শুক্রবার উত্তরার ইয়ুথ বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
খেলা শেষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান তরফদার মোঃ রুহুল আমিন বিজয়ীদের পুরস্কৃত করেন। এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও ইয়ুথ বাংলার ফাউন্ডার চেয়ারম্যান ফিরোজ আহমেদ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হয়। ১০৯ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশ নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :