সন্ধ্যা ৬:৪৩, বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / এফএ কাপে আর্সেনালের রেকর্ড
এফএ কাপে আর্সেনালের রেকর্ড
মে ২৮, ২০১৭

প্রিমিয়ার লিগ না জেতার হতাশা কাটালো আর্সেনাল এফএ কাপ জিতে। শনিবার এফএ কাপের ফাইনালে তারা ২-১ গোলে হারায় চেলসিকে। এই নিয়ে এফএ কাপে সর্বোচ্চ ১৩টি শিরোপা জিতল আর্সেনাল। টুর্নামেন্টে ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
ওয়েম্বলি স্টেডিয়ামে, খেলার ৫ মিনিটেই আর্সেনালকে এগিয়ে দেন লিগে দলের সর্বোচ্চ গোলদাতা আলেক্সিস সানচেস।
সানচেসের চিপ ডিফেন্ডার ডেভিড লুইস হেডে বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফিরতি বল বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন চিলির এই স্ট্রাইকার। ১৯ মিনিটে আর্সেনালের বাধা হয়ে দাঁড়ায় পোস্ট। ড্যানি ওয়েলবেকের হেড পোস্টে লাগার পর ফিরতি বল র‌্যামজির বুকে লেগে আবারও পোস্টে বাধা পায়।
৬৮ মিনিটে ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভিক্টর মোজেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় চেলসি। তাতেও দমে যায়নি অল ব্ল-রা। ৭৬ মিনিটে উইলিয়ানের পাস পেয়ে ডান পায়ের ভলিতে বল জালে পাঠান কস্টা। ম্যাচে ফেরে ১-১ গোলে সমতা।
তবে চেলসির সমতায় ফেরার স্বস্তি স্থায়ী হয়নি। তিন মিনিট পরই র‌্যামজির গোলে ফের এগিয়ে যায় আর্সেনাল। বাঁ-দিকে বাইলাইনের কাছ থেকে অলিভিয়ে জিরুদের ক্রসে হেডে বল জালে পাঠান ওয়েলসের এই মিডফিল্ডার।
আর্সেনালের এই সাফল্য তীব্র সমালোচনার মুখে থাকা আর্সেন ওয়েঙ্গারের জন্য এক বিরাট স্বস্তির। এই নিয়ে রেকর্ড সাতবার এফএ কাপের শিরোপা জিতলেন ফরাসি এই কোচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :