ভোর ৫:৪৩, বৃহস্পতিবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / এক ম্যাচ জিতেই কোয়ার্টারে মুক্তিযোদ্ধা
ফেডারেশন কাপ ফুটবল
এক ম্যাচ জিতেই কোয়ার্টারে মুক্তিযোদ্ধা
মে ১৫, ২০১৭

রহমগতগঞ্জ এমএফএসের পর দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ফেডারেশন কাপ ফুটবলের ‘এ’ গ্রুপের লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই নবাগত সাইফ এসসিকে ১-০ গোলে পরাস্ত করে গ্রুপ পর্বের বাঁধা টপকে যায় মাসুদ পারভেজের শিষ্যরা। আগামি ২১ মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে শক্তিশালী ঢাকা আবাহনীর মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা। ঐ ম্যাচে আবাহনী জয় পেলে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে (চার পয়েন্ট) কোয়ার্টার ফাইনালে খেলার ছাড়পত্র পাবে আকাশী-হলুদ শিবির। আর তাতে মৌসুমের প্রথম আসর থেকেই ছিঁটকে পড়বে আলোচিত সাইফ এসসি।
সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে, শক্তির বিচারে এগিয়ে ছিল সাইফ এসসি। কিন্তু মাঠের লড়াইয়ে সুবিধা আদায় করতে পারেনি দশ কোটি টাকা খরচ করে গড়া দলটি। উল্টো ৪০ মিনিটে গোল হজম করতে হয় তাদের। ডানদিক থেকে মতিউরের নিঁচু ক্রস থেকে বল পেয়ে প্লেসিং শটে মুক্তিযোদ্ধাকে এগিয়ে দেন, মিশরিয় ফরোয়ার্ড মোহাম্মদ জাকি শারহান (১-০)।
ম্যাচে এগিয়ে গিয়ে রক্ষণাতœক কৌশল বেছে নেয় মুক্তিযোদ্ধা। তবে মাঝে মধ্যে কাউন্টার অ্যাটাক করলেও গোল ব্যবধান বাড়াতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে বেশ কিছু আক্রমন করেছিল সাইফ এসসি। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
এরআগে, নিজেদের প্রথম ম্যাচে আবাহনীর সাথে ১-১ গোলে ড্র করেছিল সাইফ এসসি। এখন তাদের চেয়ে থাকতে হবে আবাহনী-মুক্তিযোদ্ধা ম্যাচের দিকে। ঐ ম্যাচে আবাহনী ২-০ গোলে হেরে গেলেই কেবল শেষ আটে খেলতে পারবে নবাগত দলটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :