সন্ধ্যা ৬:৫৫, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ইংল্যান্ডের সেরা খেলোয়াড়ের হলেন কন্তে
ইংল্যান্ডের সেরা খেলোয়াড়ের হলেন কন্তে
মে ৯, ২০১৭

ইংল্যান্ডের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ফ্রান্সের মিডফিল্ডার এনগোলো কন্তে। ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন চেলসির এই মিডফিল্ডার। গত মাসে প্রফেশনাল ফুটবলার্স এসোসিয়েশনের সদস্যদের ভোটেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন এনগোলো কন্তে।
ক্লাব সতীর্থ এডেন হ্যাজার্ড দ্বিতীয় এবং তৃতীয় হন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার ডেলে আলি। ১৯৪৭ সালে ইংল্যান্ডের সংবাদপত্র ও সংবাদ সংস্থার ফুটবল সাংবাদিক ও লেখকদের নিয়ে গড়া ওঠে এফডব্লিউএ। আর ১৯৪৮ সাল থেকে প্রতি বছর এই পুরস্কার দিয়ে আসছে সংস্থাটি।
ফ্রান্সের আরেক কিংবদন্তি ফুটবলার এরিক কাঁতোয়ার পর টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের স্বাদ পাওয়ার অপেক্ষায় আছেন ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার। গত বছর লেস্টার সিটির হয়ে প্রিমিয়ারশীপ জিতেছিলেন তিনি। সাংবাদিকদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর কন্তে জানান, এটি একটি বিরল সম্মানের ব্যাপার। ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার আরো জানান যে, চেলসি এবং প্রিমিয়ার লিগে অনেক গ্রেট প্লেয়ার খেলে থাকেন তাদের পেছনে ফেলে ‘ফুটবল লেখকদের’ বিবেচনায় সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ক্যারিয়ারের জন্য অনেক গর্বের ব্যাপার।
এফডব্লিউএ-র ৬৯ বছরে চেলসির চতুর্থ খেলোয়াড় হিসেবে কন্তে এই পুরস্কার জিতলেন। তার আগে, জিয়ানফ্রাঙ্কো জোলা (১৯৯৭), ফ্রাঙ্ক ল্যাম্পার্ড (২০০৫) এবং এডেন হ্যাজার্ড (২০১৫) ফুটবল লেখকদের ভোটে ইংল্যান্ডের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন। আর এর আগে ২০০৬ সালে আর্সেনালের হয়ে আরেক ফ্রেঞ্চ ফুটবলার এই পুরস্কার জেতেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :