সকাল ৮:৪৪, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / আফগানিস্তানের লিগে খেলবেন তামিম-সাব্বির-ইমরুল
আফগানিস্তানের লিগে খেলবেন তামিম-সাব্বির-ইমরুল
মে ২৭, ২০১৭

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশ কখনো আফগানিস্তান সফর করেনি। বাংলাদেশের কোনো খেলোয়াড় এর আগে আফগানিস্তানের কোনো টুর্নামেন্টে খেলতে যায়নি। ভবিষ্যতে যাবে কিনা সেটাও নিশ্চিত নয়। কিন্তু আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট শাপাগিজা ক্রিকেট লিগের দল স্পিন গড় টাইগার্স, বুস্ট ডিফেন্ডার্স ও কাবুল ঈগলস দলে ভিড়িয়েছে তামিম ইকবাল ইমরুল কায়েস ও সাব্বির রহমানকে। ছয় দলের এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট ১৮ থেকে ২৮ জুলাই অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার এই লিগের অকশন অনুষ্ঠিত হয়েছে। অকশনে বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের খেলোয়াড়দের রাখা হয়। এর আগে এই লিগে শুধু জিম্বাবুয়ে ও পাকিস্তানের খেলোয়াড়রা খেলেছিলেন। এবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের খেলোয়াড়দেও অন্তর্ভূক্ত করা হয়েছেন।

বাংলাদেশের তামিম ইকবালকে ২১ লাখ আফগানিতে (প্রায় ২৫ লাখ টাকা) দলে ভিড়িয়েছে স্পিনগড় টাইগার্স। ইমরুল কায়েসকে ৭ লাখ আফগানিতে (প্রায় ৯ লাখ টাকা) বুস্ট ডিফেন্ডার্স ও একই মূল্যে সাব্বির রহমানকে দলে ভিড়িয়েছে জিপি কাবুল ঈগলস।

ছয়টি দলের ছয়টিই আফগানিস্তানের শিল্পপতিদের মালিকানাধীন। বাইরের কারো মালিকানা নেই। লিগের ম্যাচগুলো আফগানিস্তানেই অনুষ্ঠিত হবে। এই মধ্য দিয়ে আফগানিস্তানে খেলাটিকে আরো জনপ্রিয় করে তোলা হবে। পাশাপাশি আফগানিস্তান যে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপদ সেটা প্রমাণ করতে বদ্ধপরিকর আফগানিস্তান ক্রিকেট বোর্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :