রাত ১০:০৮, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / আইরিশদের নতুন তিন অতিথি
আইরিশদের নতুন তিন অতিথি
মে ৯, ২০১৭

জাতীয় দলে অভিষেক হয়েছে খুব বেশি দিন হয়নি তাদের। আয়ারল্যান্ডের বিপক্ষে এখনও খেলার সুযোগ পাননি মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান এবং মোসাদ্দেক হোসেন। অবশেষে ত্রিদেশীয় সিরিজের মাধ্যমে প্রথমবারের মতো আইরিশ দর্শনের সুযোগ পাচ্ছেন এই তিন টাইগার ক্রিকেটার। সব কিছু ঠিক থাকলে চলতি মাসের ১২ তারিখে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সে ম্যাচ দিয়েই হয়তো আইরিশ পরীক্ষায় নামবেন, মুস্তাফিজ-মিরাজ-মোসাদ্দেকের।
এদিকে, সাসেক্সে কন্ডিশনিং ক্যাম্প সেরে আয়ারল্যান্ডে আছে বাংলাদেশ দল। গত সোমবার বিশ্রাম নেওয়ার পর মঙ্গলবার থেকে আয়ারল্যান্ডে অনুশীলন শুরু করেন সাকিব-তামিমরা। বুধবার সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর ১২ মে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। ১৯ মে আবার আয়ারল্যান্ড ও ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে ইংল্যান্ডে ফিরে যাবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি পর্বে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রফি মিশন। ৫ জুন ইংল্যান্ডের ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচ ৯ জুন কার্ডিফের সুফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিবাহিনী।
এর আগে ইংল্যান্ডে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যাচে মুশফিকুর রহিমের নেতৃত্বে নরফোক একাদশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৫ রান সংগ্রহ করেছিল সফরকারীরা। অবশ্য বৃষ্টির কারণে খেলাটি পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে সাসেক্স একাদশকে ১৩৪ রানে পরাজিত করে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :