সকাল ১০:২৭, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবলের শিরোপা বিকেএসপির
অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবলের শিরোপা বিকেএসপির
মে ৫, ২০১৭

টাইব্রেকারে ঢাকা জেলাকে ৫-৩ ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেরা হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি।
ওয়ালটন অনুর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের শিরোপা জিতেছে বিকেএসপি। খেলার নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ গোলে ড্র থাকার পর, পেনাল্টি শ্যূট আউটে ৫-৩ গোলে ঢাকা জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। ফাইনাল সেরা, বিকেএসপির- শান্ত কুমার রায়। আর টুর্নামেন্ট সেরা, একই দলের মিরাজ হোসেন।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলাও ১-১ গোলের সমতায় শেষ হয়। বিকেএসপির জয়ে টাইব্রেকারে লক্ষ্যভেদ করেন ফাহিম মোর্শেদ, মেরাজুল ইসলাম ইরফান, জয়নাল আবেদিন দিপু ও মেরাজ হোসেন অপি।
ম্যাচের প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি। এগিয়ে যাওয়ার ভালো দুটি সুযোগ নষ্ট করে তারা। রাশেদুল ইসলামের প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ২২তম মিনিটে মেরাজ হোসেন অভির দূরপাল্লার শট পোস্টের বাইরে যায়।
দ্বিতীয়ার্ধে ঢাকার খেলায় ছন্দ ফেরে। ৫৩তম মিনিটে এগিয়ে যায় দলটি। সতীর্থের কর্নারে মোহাম্মদ রায়হানের হেড কাছের পোস্ট দিয়ে জালে জড়ায়।
৬৮তম মিনিটে সমতায় ফেরে বিকেএসপি। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন জয়নাল আবেদিন দিপু।
একটু পর এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট করে বিকেএসপি। সতীর্থের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নেওয়ার পর দিপুর শট গোলরক্ষক ফেরান। ফিরতি বলে রাশেদুলের শটও লক্ষে থাকেনি।
শেষ দিকে ঢাকার রক্ষণে চাপ অব্যাহত রাখে কিন্তু গোলরক্ষকের দৃঢ়তায় গোল পাচ্ছিল না বিকেএসপি। শেষ পর্যন্ত সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। অতিরিক্ত সময়ের কেউ গোল না পেলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।
জাতীয় ফুটবল প্রতিযোগিতা থেকে বাছাই করা ৫০ জন খেলোয়াড়কে আরো উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :