দুপুর ২:১৭, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / মেসি ম্যাজিকে জয় পেল বার্সা
মেসি ম্যাজিকে জয় পেল বার্সা
এপ্রিল ১৬, ২০১৭

লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় পেল বার্সেলোনা। এদিন দলের হয়ে জোড়া গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক। অপর গোলটি তারই সহায়তায় করেন পাকো আলকাসের।

লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে সোসিয়েদাদকে আতিথিয়েতা জানায় বার্সা। আর এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদ থেকে পেছনে থেকে দ্বিতীয়স্থানেই রইলো লুইস এনরিক শিষ্যরা।

এদিন ম্যাচের ১৭ মিনিটে দারুণ এক গোল করে বার্সাকে লিড পাইয়ে দেন মেসি। লুইস সুয়ারেজ থেকে পাস পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে দূরপাল্লার শটে গোলটি করেন তিনি।

৩৭ মিনিটেই নিজের জোড়া গোল পূর্ণ করেন মেসি। এবার সুয়ারেজের শট সোসিয়েদাদ গোলরক্ষকের পায়ে লেগে ফিরে আসলে সেখান থেকে আলতো টোকায় জালে বল জড়ান তিনি। আর এ জোড়া গোলের ফলে কাতালান ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৯৮টি গোল করলেন তিনি।

৪২ মিনিটে অবশ্য স্যামুয়েল উমতিতির আত্মঘাতি গোলে ব্যবধান কমায় সফরকারী সোসিয়েদাদ। কিন্তু দুই মিনিট পরেই মেসির অ্যাসিস্ট থেকে গোল করেন আলকাসের। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে সোসিয়েদাদ ফুটবলার জাভি প্রিয়েতো গোল করলে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

এদিন স্কোর লাইনের অবশ্য দ্বিতীয়ার্ধে আর কোনো পরিবর্তন হয়নি। দু’দল বেশ কয়েকটি চেষ্টা করলেও গোলের দেখা পাওয়া যায়নি। ফলে ৩-২ ব্যবধানেই জয় পায় এনরিক শিষ্যরা।

৩২ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই রয়েছে বার্সা। এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।