সন্ধ্যা ৬:৫৭, বৃহস্পতিবার, ২৭শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রিমিয়ার লিগের অধিনায়ক ও বিদেশিরা
প্রিমিয়ার লিগের অধিনায়ক ও বিদেশিরা
এপ্রিল ১২, ২০১৭

সাকিব আল হাসান দেশের বাইরে। আর এ বছরে অধিনায়কত্ব না করার সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। নিষেধাজ্ঞার কারণে প্রথম ম্যাচে অধিনায়কত্ব করা হচ্ছে না তামিম ইকবালেরও। তাই আগামীকাল ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম দিনে কোন দলের নেতৃত্ব কে দিচ্ছেন তা নিয়ে চলছে জোর গুঞ্জন। জাগো নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো কোন দলে কে নেতৃত্বে থাকছেন পাশাপাশি কোন বিদেশিরা খেলছেন।

তামিম ইকবাল মোহামেডানে চলে যাওয়ায় অধিনায়ক নিয়ে ভাবতে হয় আবাহনীকে। তার পরিবর্তে দলটি ঘরোয়া লিগে নিয়মিত পারফরমার মাহমুদউল্লাহ রিয়াদকেই বেছে নিয়েছেন। বিদেশি খেলোয়াড় কোটায় গতবার খেলে যাওয়া ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান উদয় কাউলের উপর আস্থা রেখেছে দলটি। আর মোহামেডানে নিয়মিত অধিনায়কের দায়িত্ব পালন করবেন তামিম। তবে প্রথম ম্যাচে নিষেধাজ্ঞা থাকায় তার পরিবর্তে দলটির নেতৃত্ব দেবেন রকিবুল হাসান। মোহামেডানে বিদেশি খেলোয়াড় কোটায় খেলবেন আফগানিস্তানের অলরাউন্ডার রহমত শাহ।

বাংলাদেশ দলের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহীম একই দলে খেলায় অনেকেই ভেবেছিলেন দলটির নেতৃত্ব দেবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। তবে শেষ পর্যন্ত দলটির দায়িত্ব পেয়েছেন মুশফিক। মাশরাফির অনুরোধেই অধিনায়ক হয়েছেন মুশফিক।

গতবারের রানার্স আপ প্রাইম দোলেশ্বর আস্থা রেখেছে ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা পারফরমার ফরহাদ রেজার উপর। আর বিদেশি খেলোয়াড় হিসেবে আছেন ভারতীয় ব্যাটসম্যান পুনিত সিং। গাজী গ্রুপ ক্রিকেটার্সের নেতৃত্বে আছেন নাসির হোসেন আর বিদেশি খেলোয়াড় হিসেবে কাশ্মীর থেকে উড়িয়ে এনেছেন পারভেজ রসুলকে।

অভিজ্ঞ তুষার ইমরানকে অধিনায়ক ঘোষণা করেছে কলাবাগান ক্রীড়াচক্র। জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজাকে এনেছে বিদেশি খেলোয়াড় হিসেবে। প্রাইম ব্যাংকের অধিনায়ক হয়েছেন তরুণ সাব্বির রহমান। আর বিদেশি খেলোয়াড় হিসেবে এবারও খেলবেন ভারতীয় ব্যাটসম্যান উম্মুখ চাঁদ।

ব্রাদার্স ইউনিয়ন বিদেশি খেলোয়াড় হিসেবে দলে নিয়েছেন ভারতীয় অভিষেক নায়ারকে। খেলাঘরের অধিনায়ক নাফিস ইকবাল। পারটেক্সের অধিনায়ক তরুণ তারিক আহমেদ রুবেন। আর বিদেশি খেলোয়াড় হিসেবে এসেছেন ভারতীয় জসপাল সিং।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :