দুপুর ২:১৩, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / পরবর্তী টি-২০ অধিনায়ক সাকিব
পরবর্তী টি-২০ অধিনায়ক সাকিব
এপ্রিল ৬, ২০১৭

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে টি-টোয়েন্টির নতুন অধিনায়ক করা হচ্ছে। শ্রীলঙ্কা সফরের পর মাশরাফি বিন মর্তুজার অবসরে পরবর্তী টি-২০ অধিনায়ক হচ্ছেন ‘মিস্টার সেভেনটি ফাইভ’। বর্তমানে তিনি দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ দলকে ২৭ টি-২০তে নেতৃত্ব দিয়ে সর্বাধিক ৯ ম্যাচে জয় এনে দিয়েছেন মাশরাফি। তার উত্তরসূরি হিসেবে দলের দায়িত্ব দেওয়ার মতো রয়েছেন, তামিম, মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহর মতো সিনিয়র ক্রিকেটার।

তবে দ্রুতই এই প্রশ্নের উত্তর দিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার (০৪ এপ্রিল) কলম্বোয় খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি জানান জাতীয় দলের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সংবাদভিত্তিক কয়েকটি টেলিভিশন চ্যানেলে বিসিবি সভাপতির বরাতে ইতোমধ্যে এ সংবাদ প্রচার হচ্ছে।
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, (ফাইল ছবি)সাকিব আল হাসান এর আগে বাংলাদেশ দলের অধিনায়ক থাকাকালে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন ৪ ম্যাচে। ২০০৯ এবং ২০১০ সালে ওই চার ম্যাচের কোনোটিতেই অবশ্য জিততে পারেনি টাইগাররা।

সাকিব টেস্ট-ওয়ানডের মতো ক্রিকেটের এই সংক্ষিপ্ত ভার্সনেও নাম্বার ওয়ান অলরাউন্ডার। মঙ্গলবার পর্যন্ত ৫৮ ম্যাচে তার রান ১১৭০, আর উইকেট সংগ্রহ ৬৭।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।